মগবাজারে ঘটনাস্থল থেকে আরও একজনের মরদেহ উদ্ধার

প্রকাশ : ২৯ জুন ২০২১, ১৬:০১

সাহস ডেস্ক

মগবাজারের ওয়ারলেস গেটের বিস্ফোরণের ঘটনাস্থল থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। তবে মরদেহের নাম পরিচয় এখনও জানা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাসেল শিকদার।

মঙ্গলবার (২৯ জুন) বেলা ৩টা ১৫ মিনিটের দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

রাসেল শিকদার বলেন, ঘটনাস্থল থেকে আমাদের টিম আরেকটি মরদেহ উদ্ধার করেছে। মরদেহটি ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতালে পাঠানো হচ্ছে।

এর আগে গতকাল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনারকে সভাপতি করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। তার আগে বিস্ফোরণে সাত জন নিহত ও অর্ধশতাধিক ব্যক্তি আহত হওয়ার ঘটনায় ‘সংশ্লিষ্টদের অবহেলা’কে দায়ী করে মামলা দায়ের করা হয়। মামলায় মগবাজারে গ্যাস জমে থাকার কথা উল্লেখ থাকলেও এর সঙ্গে সংশ্লিষ্ট তিতাস বা রাজউকের নাম উল্লেখ করা হয়নি।

সোমবার সকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ ঘটনাস্থল পরিদর্শন শেষে বিস্ফোরণে জঙ্গী সম্পৃক্ততার বিষয়ে সাংবাদিকদের বলেন, জঙ্গী হামলার মাধ্যমে বোমা বিস্ফোরণের ক্ষেত্রে সাধারণত তিন-চার দিকে ক্ষয়ক্ষতি হয়। কিন্তু এই বিস্ফোরণের ফলে ক্ষতি হয়েছে শুধু একদিকে।

তার মতে, মিথেন গ্যাসের কারণে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে। তবে, খুব সহজেই মগবাজার বিস্ফোরণের ব্যাপারে দ্রুত ইতি টানবেন না বলে জানিয়ে দেন আইজিপি বেনজির আহমেদ।

পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, বিস্ফোরণে এক নারী ও তার নয় মাস বয়সী মেয়েসহ সাতজন নিহত এবং ৬৬ জন আহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত