কমলগঞ্জে চা-বাগান থেকে অজগর উদ্ধার

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৯:৩৬

সাহস ডেস্ক

মৌলভীবাজারের কমলগঞ্জের ধানি জমি থেকে ১২ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা লাউয়াছড়া বন্য প্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। ২১ জুন (সোমবার) রাতে সাপটি উদ্ধার হয়।

অজগর আটকের খবর স্থানীয় কুরমা বিট অফিস জানতে পেরে বন বিভাগের শ্রীমঙ্গল বন্য প্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে খবর দিলে সোমবার রাতে অজগরটিকে উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে যায়।

স্থানীয় ও গণমাধ্যম সূত্রে জানা যায়, উপজেলার রাজকান্দি রেঞ্জের আওতাধীন কুরমা বিটের কুরমা চা-বাগানের কুরঞ্জী এলাকার ধানি জমিতে সাপ দেখতে পায় স্থানীয় লোকজন। তখন তারা অজগরটির পেটের ভিতরে বড় কিছু একটার অস্তিত্ব লক্ষ্য করে। ধারণা করা হচ্ছে বড় কোন প্রাণী খেয়ে ফেলায় অজগরটি সাপটি আর পালাতে পারেনি। 

লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘কুরমা চা-বাগানের কুরঞ্জী গ্রামে চা-শ্রমিকদের হাতে আটক ১২ ফুট লম্বা অজগর সাপটিকে রাতেই উদ্ধার করে নিয়ে আসা হয় লাউয়াছড়ার রেসকিউ সেন্টারে। আমাদের ধারনা সাপটির ১০-১২ কেজি ওজনের একটি ছাগল খেয়ে ফেলে। সেটা হজমের কিছুদিন সময় দিতে হবে। তাছাড়া সাপটির লেজে কিছুটা আঘাতের চিহ্ন পাওয়া যায়। সাপটি বর্তমানে কিছুটা অসুস্থ। সুস্থ হলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত