ভারী বর্ষণে পানিতে ডুবল ঢাকার রাস্তা

প্রকাশ : ২২ জুন ২০২১, ১৪:১৮

সাহস ডেস্ক

আজ সকাল ৬টা থেকে সকাল ৯ টা পর্যন্ত রাজধানীতে ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে। মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে ভারী বর্ষণে রাজধানী ঢাকার অনেক রাস্তায় পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী ও কর্মজীবী মানুষরা।

মিরপুর, কাজিপাড়া ও শেওড়াপাড়াসহ রাজধানীর বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার তৈরি হয়। তেজগাঁও, সাতরাস্তা, মতিঝিল, দৈনিক বাংলা, ফকিরাপুল, কাকরাইল, শান্তিনগর, নাইটিঙ্গেল মোড় এবং বিজয়নগর এলাকায় বৃষ্টির কারণে অফিসগামীরা ভোগান্তিতে পড়েন।

এদিকে দেশে আগামী ৭২ ঘণ্টায় থেমে থেমে বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও কিক্ষিপ্তভাবে মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চাল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর কটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত