আজ ৫৩ হাজার পরিবারকে নতুন ঘর দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ২০ জুন ২০২১, ০০:৪৬

সাহস ডেস্ক

করোনা মহামারি ও প্রতিকূল আবহাওয়ার মধ্যেও আজ রবিবার (২০ জুন) আরও ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে নতুন ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেমি-পাকা ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

‘মুজিববর্ষ’ এবং ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’ উপলক্ষে সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে সরকারের পক্ষ থেকে ঘর সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছে সরকার। সারাদেশে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এই আধুনিক ঘর এবং জমির মালিকানা হস্তান্তর করা হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা জানান, লিঙ্গ সমতা নিশ্চিতকরণের জন্য দু’শতক জমিসহ সেমি পাকা ঘর  একটি পরিবারের স্বামী ও স্ত্রী উভয়কেই মালিকানা দেয়া হবে। এছাড়াও, মুজিববর্ষে দেশের গৃহহীন মানুষকে পুনর্বাসনে সরকারের পদক্ষেপের অংশ হিসেবে আগামী ডিসেম্বরের মধ্যে আরও ১ লাখ ঘর দেয়া হবে।

এর আগে ২৩ জানুয়ারি ভূমিহীন ও গৃহহীন ৬৬ হাজার ১৮৯ পরিবারের মাঝে  বাড়ি বিতরণের অনুষ্ঠানটিকে দেশের সবচেয়ে বড় উৎসব হিসেবে আখ্যায়িত করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেদিন তিনি বলেন, আজ আমরা গৃহহীন এবং ভূমিহীন মানুষের মাঝে ঘর দিচ্ছি, এটি দেশের সবচেয়ে বড় উৎসব, বাংলাদেশে এর চেয়ে বড় উৎসব আর কিছু হতে পারে না। আমি সকলের কাছ থেকে দোয়া চাই যাতে আমরা দেশকে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত