নরসিংদীতে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ: গুলিবিদ্ধ ২

প্রকাশ : ১৭ জুন ২০২১, ১০:৩১

সাহস ডেস্ক

নরসিংদীর মাধবদীতে শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়রের নেতৃত্বে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে মাধবদী পৌরসভার সাবেক কাউন্সিলরসহ দুজন গুলিবিদ্ধ এবং আটজন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার রাত ৮টায় মাধবদী পৌরসভার মোড়ে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ দুজন হলেন, মাধবদী পৌরসভার সাবেক কমিশনার ও সদর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জাকারিয়া (৩৯) ও বালাপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব আবুল কালাম (৩০)। দুজনকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় বিভিন্ন বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ২৩ জুন দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে বুধবার (১৬ জুন) বিকেলে মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির প্রস্তুতি সভা চলছিল। শহরের রমনী কমিউনিটি সেন্টারের ওই সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দলের অন্য নেতাকর্মী উপস্থিত ছিলেন। সভা চলাকালে মাধবদী পৌর মেয়র মোশারাফ হোসেন মানিক ও তার সহযোগীরা সেখানে গিয়ে সভা করতে নিষেধ করেন।

এদিকে সভা শেষে মাধবদী পৌরসভার সাবেক কমিশনার জাকারিয়াসহ ১০ থেকে ১৫ জন নেতাকর্মী পৌরসভার মোড় হয়ে ফিরছিলেন। এ সময় তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এ সময় ২ জন গুলিবিদ্ধসহ ৮ নেতাকর্মী আহত হন।

নরসিংদী সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক নাসিম আল ইসলাম বলেন, আহত দুজনের মধ্যে একজনের ডান পায়ে ও অন্যজনের বাম পায়ে ফোঁটা দেখা গেছে। গুলিবিদ্ধ কি না পরীক্ষার পর বলা যাবে। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

মাধবদী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক অভিযোগ অস্বীকার করে বলেন, তারা পূর্ব পরিকল্পিতভাবে মিছিল নিয়ে এসে আমার লোকজনের ওপর হামলা করেছে। এতে কয়েকজন আহত হয়েছেন। তবে আহতদের নাম বা তারা কোথায় চিকিৎসা নিচ্ছেন তা জানাতে পারেননি তিনি।

এ বিষয়ে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুজ্জামান বলেন, মিটিংয়ে দাওয়াত দেয়া না দেয়াকে কেন্দ্র করে পৌরসভার মেয়রের সাথে আনোয়ার কমিশনারসহ স্থানীয় নেতাদের কথা কাটাকাটি হয়। এর জেরেই এ ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত