মহাখালীতে অগ্নিকাণ্ডের ঘটনায় ৬ সদস্যের তদন্ত কমিটি

প্রকাশ : ০৭ জুন ২০২১, ১২:৫৯

সাহস ডেস্ক

রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর। ৭ কার্যদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।

অধিদপ্তরের উপপরিচালক নূর হাসান আহম্মেদকে সভাপতি এবং উপসহকারী পরিচালক আবুল বাশারকে সদস্য সচিব করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-সিনিয়র স্টেশন অফিসার, তেজগাঁ ফায়ার স্টেশন ও সংশ্লিষ্ট এলাকার দুজন ওয়ারহাউজ ইন্সপেক্টর।

এর আগে আগুনের খবর পেয়ে অগ্নিনির্বাপণ কাজে অংশ নেয় তেজগাঁও, কুর্মিটোলা, বারিধারা, উত্তরা, পূর্বাচল, খিলগাঁও ও সিদ্দিকবাজার সদর দপ্তর ফায়ার স্টেশন। হেড কোয়ার্টারের লাইটিং ইউনিট, টিটিএল, ক্রাউড কন্ট্রোল ইউনিট, মিডিয়া সেলসহ বিভিন্ন ফায়ার স্টেশনের মোট ১৮টি ইউনিট এতে অংশগ্রহণ করে। আগুন নিয়ন্ত্রণে আসে সকাল সাড়ে ৬টার দিকে। সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসে সকাল সোয়া ৯টার দিকে। তবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। অগ্নিকাণ্ডে বস্তির অনেক ঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও অগ্নিকাণ্ডের কারণ তদন্ত শেষে জানা যাবে।

অগ্নিকাণ্ডের সময় অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন অপারেশনাল কাজে উপস্থিত হয়ে নির্দেশনা দেন এবং গণমাধ্যম থেকে আসা সংবাদকর্মীদের অগ্নিকাণ্ডের বিষয়ে ব্রিফিং প্রদান করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত