মামুনুল হককে বাদ দিয়ে হেফাজতের নতুন কমিটি

প্রকাশ : ০৭ জুন ২০২১, ১২:৪৪

সাহস ডেস্ক

নারী কাণ্ডসহ বহুল আলোচিত হেফাজত নেতা মামুনুল হককে বাদ দিয়েই নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। মাওলানা জুনাইদ বাবুনগরী আমীর ও নূরুল ইসলাম জিহাদীকে মহাসচিব রেখে ৩৩ সদস্যের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেছে দলটি। নতুন ঘোষিত কমিটিতে রাখা হয়েছে প্রতিষ্ঠাতা প্রয়াত আমীর শাহ আহমদ শফীর বড় ছেলে মো. ইউসুফকে।

সোমবার (৭ জুন) বেলা ১১টায় রাজধানীর খিলাগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন সাবেক কমিটির সদস্য সচিব নুরুল ইসলাম জিহাদী। একই সাথে আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে প্রধান উপদেষ্টা রেখে ১৬ সদস্যের উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। এ সময় জুনাইদ বাবুনগরী ও মুহিব্বুল্লাহ বাবুনগরী উপস্থিত ছিলেন না। এছাড়া জেলে থাকা ও রাজনৈতিক পরিচয়ধারী নেতাদের বাদ দেয়া হয়েছে নতুন কমিটিতে।

এ সময় নতুন মহাসচিব নুরুল ইসলাম জিহাদী জানান, আমাদের আমির জুনায়েদ বাবুনগরী ও প্রধান উপদেষ্টা মহিবুল্লাহ বাবুনগরী দু’জনই অসুস্থ। সেজন্য তারা আসতে পারেননি। তারা সালাম জানিয়েছেন। 

২০১০ সালে হাটহাজারী মাদরাসার তৎকালীন মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফি হেফাজতে ইসলাম নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেন এবং আমিরের দায়িত্ব পালন করেন। তার মৃত্যুর পর নেতৃত্ব আসে তার হাতে গড়া খলিফাদের ওপর। গত ২৫ এপ্রিল ২০২১ দেশের উদ্ভূত পরিস্থিতির কারণে আমির জুনায়েদ বাবুনগরী সিনিয়র নেতাদের পরামর্শক্রমে কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে একই সঙ্গে আল্লামা মহিবুল্লাহ বাবুনগরীকে প্রধান উপদেষ্টা, জুনায়েদ বাবুনগরীকে আমির, আল্লামা নুরুল ইসলামকে মহাসচিব, আল্লামা সালাহ উদ্দিন ও অধ্যক্ষ মিজান চৌধুরীকে সদস্য করে পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেন। তখন সিদ্ধান্ত হয়, ওই আহ্বায়ক কমিটি দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে।

প্রসঙ্গত নতুন কমিটি থেকে বাদ পড়া বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হক। বাদ পড়াদের মধ্যে উল্লেখযোগ্য হলো জুনায়েদ আল-হাবিব, মাওলানা সাখাওয়াত হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত