মামুনুলের মাসিক আয় কোটি টাকা

প্রকাশ : ০৭ জুন ২০২১, ০৩:১৫

সাহস ডেস্ক

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হকের মালিকানাধীন বিভিন্ন মাদ্রাসার নামে-বেনামে বিভিন্ন জায়গা থেকে বিপুল পরিমাণ টাকা আসতো। এভাবে তিনি মাসে এক কোটি টাকারও বেশি আয় করতেন বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার জায়েদুল আলম।

রবিবার (৬ জুন) বেলা তিনটায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি  এই তথ্য জানান।

জায়েদুল আলম জানান, গত ১৮ দিনের জিজ্ঞাসাবাদে তার সম্পত্তি, ব্যাংক অ্যাকাউন্ট, আয়-ব্যয়, গত ২৮ মার্চের হরতাল নিয়ে পরিকল্পনা ও কথিত স্ত্রীকে ধর্ষণসহ সংশ্লিষ্ট সকল বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। আমরা জানতে পেরেছি বিভিন্ন সময় তার মালিকানাধীন বিভিন্ন মাদ্রাসার নামে-বেনামে বিভিন্ন জায়গা থেকে ভালো অংকের টাকা আসতো। সেটা দেশের বাইরে থেকেও আবার দেশের বিভিন্নপ্রান্ত থেকেও।

টাকার পরিমাণ প্রসঙ্গে জানতে চাইলে পুলিশ সুপার বলেন, এটা তদন্ত সাপেক্ষে বলা যাবে। প্রাথমিক তদন্তে ও জিজ্ঞাসাবাদে টাকা পরিমাণ আনুমানিক কোটি টাকার উপরে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা বলেন, জিজ্ঞাসাবাদে জানা গেছে মামুনুল হকের মাসিক আয় ছিল এক থেকে দেড় কোটি টাকা। এ অর্থ নানাভাবে তার কাছে পৌঁছানো হচ্ছিল।

আরও জানা গেছে, ঢাকায় মামুনুল হকের মালিকানাধীন ৩ থেকে ৪টি মাদ্রাসা রয়েছে। এর মধ্যে ঢাকা মোহাম্মদপুরে অবস্থিত জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা, ঢাকা কেরানীগঞ্জে তারাবিয়া উলুম নামে একটি মাদ্রাসাসহ আরও অন্তত দুটি মাদ্রাসা রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত