৯ জুন থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

প্রকাশ : ০৭ জুন ২০২১, ০২:৫৭

সাহস ডেস্ক

স্বাস্থ্যবিধি মেনে বাংলাদেশ রেলওয়ে  আগামী ৯ জুন থেকে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন পরিচালনা করবে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) শাহাদাত আলী সরদার।

রবিবার (৬ জুন) বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের ট্র্যাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

শাহাদাত আলী সরদার বলেন, ধীরে ধীরে রেলপথে ট্রেন বাড়ানো হচ্ছে। এখন ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল করছে, তার সঙ্গে আগামী ৯ জুন থেকে যুক্ত হচ্ছে ৯ জোড়া আন্তঃনগর ট্রেন। মেইল ও কমিউটার ট্রেন চলছে ৯ জোড়া, আরও ১০ জোড়া পরিচালনা করা হবে ৯ জুন থেকে।

৯ জুন থেকে যেসব আন্তঃনগর ট্রেন চলবে

ঢাকা-চট্টগ্রাম রুটের সোনার বাংলা এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি রুটের অগ্নিবীণা এক্সপ্রেস, ঢাকা-সিলেট রুটের জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটি রুটের বরেন্দ্র এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি রুটের সীমান্ত এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রাম রুটের কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড়-রাজশাহী রুটের বাংলাবান্ধা এক্সপ্রেস ও ঢাকা-পঞ্চগড় রুটের পঞ্চগড় এক্সপ্রেস।

৯ জুন থেকে যেসব মেইল ও কমিউটার ট্রেন চলবে

ঢাকা-চট্টগ্রাম রুটের ঢাকা/চট্টগ্রাম মেইল, ঢাকা-সিলেট রুটের সুরমা মেইল, ঢাকা- আখাউড়া রুটের তিতাস কমিউটার, ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার রুটের দেওয়ানগঞ্জ কমিউটার, চট্টগ্রাম-বঙ্গবন্ধু সেতু (পূর্ব) রুটের ময়মনসিংহ এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ রুটের মহুয়া কমিউটার, রাজবাড়ি-ভাঙ্গা রুটের রাজবাড়ি এক্সপ্রেস, লালমনিরহাট-বিরল রুটের বিরল কমিউটার, লালমনিরহাট-সান্তাহার রুটের বগুড়া কমিউটার ও বোনারপাড়া-সান্তাহার রুটের কলেজ ট্রেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত