যশোরের দুই ওয়ার্ডে কঠোর বিধিনিষেধ

প্রকাশ : ০৬ জুন ২০২১, ১৪:০৪

সাহস ডেস্ক

যশোর জেলা করোনা প্রতিরোধ কমিটি পৌরসভার দুটি ওয়ার্ডকে সরকারি বিধি নিষেধ কঠোর ভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছে। যশোর করোনা প্রতিরোধ কমিটির সদস্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মোঃ সায়েমুজ্জামান এ তথ্য জানান।

শনিবার (৫ জুন) রাত ৯ টার দিকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

কাজী মোঃ সায়েমুজ্জামান জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় যশোর পৌরসভার ৩ ও ৪ নম্বর ওয়ার্ডে সরকারি বিধি নিষেধ কঠোর ভাবে প্রতিপালনে সীমিত পরিসরে জনসাধারণ চলাচল করতে পারবে। বিনা প্রয়োজনে এই দুই ওয়ার্ডের লোকজন ঘরের বাইরে যেতে পারবেন না।

এ লক্ষ্যে স্থানীয় প্রশাসন সংশ্লিষ্ট এলাকায় মাইকিং এর ব্যবস্থা করবে। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করবে। পুলিশ সার্বক্ষণিক সহযোগিতা করবে। আইন অমান্যকারীদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানানো হয়।

তিনি আরও জানান, পৌরসভার ৩ নম্বর ও ৪ নম্বর ওয়ার্ডে করোনা আক্রান্তের সংখ্যা ৩৩ জন করে। সেক্ষেত্রে ৩ নম্বর ওয়ার্ডকে ৮টি পয়েন্টে ভাগ করা হয়েছে। এর মধ্যে দু’টি পয়েন্ট দিয়ে জনসাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে। অপর দিকে ৪ নম্বর ওয়ার্ডে ১৫ টি পয়েন্টের মধ্যে ৭টি পয়েন্ট দিয়ে চলাচল করতে পারবে। বাকি পয়েন্টগুলো সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা এটিকে লকডাউন বলছি না। সরকারি বিধিনিষেধ কঠোরভাবে প্রতিপালন করা হবে বলে তা বলা হচ্ছে।

এছাড়া যশোর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডে যেখানে আক্রান্তের সংখ্যা ২১ এবং ৬ নম্বর ওয়ার্ডে ২২ জন, সেই এলাকা দুটিও কঠোর ভাবে  মনিটরিং করা হবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত