বগুড়ায় সতর্কতা বিধিনিষেধ আরোপ

প্রকাশ | ০৬ জুন ২০২১, ০১:৫৬

অনলাইন ডেস্ক

বগুড়ায় আজ রবিবার থেকে পুরো সতর্কতা বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য এই বিধিনিষেধ আরোপ করা হয়েছে বলে জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পার্শ্ববর্তী চাঁপাইনবাবগঞ্জ এবং নওগাঁ জেলায় করোনা সংক্রমণ রোধে অনেক জায়গায় লকডাউন আরোপের পরিপ্রেক্ষিতে বগুড়ার  এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অতি জরুরি প্রয়োজন (ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনা-বেচা, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন-সৎকার ইত্যাদি) ছাড়া সন্ধ্যা সাড়ে ৭টার পর কোনোভাবেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। এ ছাড়া, সন্ধ্যা সাড়ে ৭টার পর হোটেল-রেস্তোরাঁ, দোকান-পাট, শপিংমল, কাঁচাবাজারসহ যেকোনো ব্যবসা প্রতিষ্ঠান, যেখানে লোক সমাগম হয় তা বন্ধ থাকবে। তবে, হোটেল বা খাবারের দোকানগুলো শুধু খাদ্য সরবরাহ করতে পারবে। হোটেল-রেস্তোরাঁতে বসে খাবার খাওয়া যাবে না।

সবধরনের সামাজিক অনুষ্ঠান, গণ জমায়েত, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, রাস্তার পাশের চায়ের দোকান সাড়ে ৭টার পর বন্ধ থাকবে। তবে, সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে সম্পৃক্ত দপ্তর-সংস্থা জরুরি পরিসেবার আওতাভুক্ত হবে এবং সবধরনের সরবরাহ ব্যবস্থাপনা চালু থাকবে।