ভাঙ্গার কেন্দ্রীয় ঈদগাহ মসজিদকে আধুনিকায়ন করা হবে :এমপি নিক্সন চৌধুরী

প্রকাশ : ৩১ মে ২০২১, ১৫:৪২

সাহস ডেস্ক

বাংলাদেশ আওয়ামী যুবলীগের হেভীওয়েট প্রেসিডিয়াম সদস্য ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রসন) আসনের এমপি মুজিবুর রহমান চৌধুরী নিক্সন  বলেছেন, ভাঙ্গার কেন্দ্রীয় ঈদগাহ জামে মসজিদকে আধুনিক হিসাবে গড়ে তোলা হবে। সেখানে পাঁচ হাজার মুসল্লি একসাথে জামাতে নামাজ আদায় করতে পারবে।

৩০ মে (রবিবার) সন্ধ্যায় মসজিদ পরিদর্শন কালে তিনি আরো বলেন, বিশ্বের মধ্যে উন্নত মসজিদের ন্যায় সবরকম ব্যবস্থাপনায় মসজিদটি নির্মান কাজ সম্পন্ন করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শেখ সাহিনুর, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সোবাহান মুন্সি, জেলা যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য জিএস লাবলু মুন্সি, ভাঙ্গা বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আবু জাফর মুন্সি, ঘারুয়া ইউনিয়নের চেয়ারম্যান শফিউদ্দিন মোল্লা, ঘারুয়া ইউপির সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মনসুর মুন্সি প্রমূখ।

স্থানীয় সূত্রে জানা যায়,‘ভাঙ্গা ঈদগাহ মসজিদটি নির্মানের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি নিয়োজিত করা হয়েছে। তার মধ্যে উপজেলা চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান বলেন, এমপি মহোদয়ের পরিকল্পনায় তাদের পরিবারের অর্থায়নে ভাঙ্গাবাসীর বহুদিনের আকাংখিত একটি কেন্দ্রীয় জামে মসজিদ। 

এমপি মহোদয়ের বোন আনোয়ারা চৌধুরী ও তার স্বামী ড্রাগ ইন্টারন্যাশনাল ঔষধ কোম্পানির মালিক হায়দার হোসেন প্রায় সাত কোটি টাকার অধিক ব্যয়ে নির্মান করে দিচ্ছেন এই মসজিদ। চারতলা মসজিদটি এখনই দু’তলা সম্পন্ন করা হবে। আগামী ডিসেম্বর নাগাদ মসজিদের নির্মান কাজ সম্পন্ন হবে। 

সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিতএই মসজিদে আরো থাকবে আধুনিক সু-উচ্চ মিনার, ওযুখানা, সৌচাগার, ইমাম মুয়াজ্জিনের থাকার ব্যবস্থা, জানাজার ব্যবস্থা, ঈদগাহ মাঠ, মহাসড়ক থেকে মসজিদ পর্যন্ত সরাসরি পাকা রাস্তা।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত