সাংবাদিক রোজিনার রিলিজ অর্ডার কারাগারে, যেকোনো সময় মুক্তি

প্রকাশ : ২৩ মে ২০২১, ১৬:০৪

সাহস ডেস্ক

স্বাস্থ্য মন্ত্রণালয়ের করা মামলায় বন্দি প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিলিজ অর্ডার কেরানীগঞ্জ কারাগারে পৌঁছেছে। সাংবাদিক রোজিনা কারাগার থেকে মুক্ত হবেন এমন প্রত্যাশায় সকাল থেকেই কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে অবস্থান নিয়েছেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

রবিবার (২৩ মে) দুপুর সাড়ে ৩টার দিকে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহাবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ দুপুর সাড়ে ৩টার দিকে আমরা রিলিজ অর্ডার পেয়েছি। আমরা কাশিমপুর কারাগারে পাঠাচ্ছি, তারা পরবর্তী ব্যবস্থা নেবেন।

গণমাধ্যমকর্মীরা বলছেন, রোজিনা ইসলামের জামিন হয়েছে সেটা আনন্দের, কিন্তু তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে হবে। তাকে হেনস্তাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

সাংবাদিক রোজিনা ইসলামের আইনজীবী প্রশান্ত কর্মকার বলেন, পাসপোর্ট হাতে পাওয়ার পরে আমরা জামিননামার সঙ্গে জমা দিয়েছিলাম। আদালতের নিবন্ধন শাখা থেকে স্বাক্ষর শেষে বিশেষ দূতের মাধ্যমে দুপুর সোয়া ৩টার দিকে জামিননামা কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের উদ্দেশে পাঠানো হয়। সেখান থেকে কারাকর্তৃপক্ষ তা কাশিমপুর নারী কারাগারে ফরওয়ার্ড করবে।

রোজিনা ইসলামের পরিবারের কয়েকজন সদস্যকে নিয়ে দুটি মাইক্রোবাস কারাগারের ভেতরে গেছে। জামিনের নথি কারাগারে পৌঁছানোর পর সব প্রক্রিয়া শেষ হলে মুক্তি মিলবে রোজিনা ইসলামের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত