স্বাস্থ্যের জেবুন্নেছার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে দেখবে দুদক

প্রকাশ : ২১ মে ২০২১, ০১:২৪

সাহস ডেস্ক

প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার ঘটনায় আলোচনায় আসা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বিভাগের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছার বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে তা ক্ষতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার জহুরুল হক।

বৃহস্পতিবার (২০ মে) সেগুনবাগিচার দুদক কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

দুদক কমিশনার বলেন, এত গরম গরম হলে তো হবে না, উষ্ণতার মধ্যে যদি গরম গরম হাত দেওয়া হয় তাহলে হাত পুড়ে যাবে। একটু ঠাণ্ডা হোক, সুনির্দিষ্ট তথ্য এলে আমরা খতিয়ে দেখব।

তিনি বলেন, এমনি বললে হবে না। এখানে এত বিঘা ও বিদেশে এত সম্পত্তি এটা বললে হবে না। জমি থাকলে কোন জায়গায়, টাকা কোন হিসাবের, এ রকম সুনির্দিষ্ট তথ্য পাওয়া গেলে আমরা খতিয়ে দেখব।

রাষ্ট্রীয় গোপন নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ে এক কর্মকর্তার কক্ষে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা আটকে রাখা হয়। এ ঘটনায় অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছার নাম আসে।

ঘটনার দিন রাতেই রোজিনা ইসলামকে শাহবাগ থানায় সোপর্দ করে তার বিরুদ্ধে ব্রিটিশ আমলের অফিসিয়াল সিক্রেটস আইন ও দণ্ডবিধির কয়েকটি ধারায় মামলা করা হয়। মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত