‘সরকার মোদী বিরোধী কার্যক্রম চালিয়ে তা বিরোধীদের উপর চাপাচ্ছে’

প্রকাশ : ১৭ মে ২০২১, ১৬:২০

সাহস ডেস্ক
মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: সংগ্রহীত

২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর কেন্দ্র করে সরকার নিজেরাই বিভিন্ন ঘটনা ঘটিয়ে সেটি বিরোধীদের ওপর চাপাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১৭ মে (সোমবার) বেলা সাড়ে ১১টায় ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়ার পৈতৃক বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। বিরোধীদের ওপরে মামলা দিয়ে গণ গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের ঈদের মধ্যেও জামিন দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি। 

দেশের মানুষের সেবা নয়, দুর্নীতি করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য। সরকার নামে মাত্র লকডাউন দিয়েছে। কিন্তু এর আড়ালে তারা ক্রেকডাউন দিয়েছে বলে আরো অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, দুর্নীতি ও লুটপাটের কারণে জনগণ চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। করোনাভাইরাস মোকাবিলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ।  তাদের কোনো যোগ্যতা নেই। এতে তারা প্রমাণ করে দিয়েছে, তারা একটা ব্যর্থ সরকার। তারা শুধু দুর্নীতির জন্য, লুটপাটের জন্যই আজকে জনগণকে দুর্ভোগে ফেলেছে।

বিএনপি মহাসচিব বলেন, ঈদের জন্য সরকার মাত্র তিন দিন ছুটি ঘোষণা করেছে। কিন্তু মানুষ তো থেমে নেই।  দুর্ভোগের মধ্যে অতিরিক্ত টাকা খরচ করে তারা বাড়িতে গেছে।  ছুটি শেষে তাড়াহুড়ো করে ঢাকায় ফিরছে। যাদের নিজেদের গাড়ি আছে, তাদের কোনো সমস্যা নেই।  কিন্তু সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে সাধারণ মানুষ।

তিনি আরও বলেন, আমরা সরকারকে অনেক আগে থেকেই বলে আসছি করোনা মোকাবিলায় কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে। কিন্তু সরকার তাতে কর্ণপাত করেনি। এখানে সরকারের চরম ব্যর্থতা ও উদাসীনতা শুধু বলব না, এটি হচ্ছে তাদের অজ্ঞানতা এবং সম্পূর্ণ ব্যর্থতা। তাদের ব্যর্থতার কারণেই আজকে এ অবস্থার সৃষ্টি হয়েছে। সরকারের করোনা সংক্রমণ প্রতিরোধ করার কোনো ইচ্ছা নেই। এখানে দুটি সুবিধা পায় তারা। একটি হলো মানুষ যদি মরে যায় মরুক, আর অন্যটা হলো সরকারি হাসপাতাল বা স্বাস্থ্য খাতে বিরাট দুর্নীতির সুযোগ সৃষ্টি করা।

সরকারের দেওয়া প্রণোদনার বিষয়ে তিনি বলেন, প্রণোদনার টাকা তারা নিজেরাই লুটপাট করে খায়। আমরা প্রথম থেকে বলে আসছি এখানে জনসাধারণকে সম্পৃক্ত করতে হবে। এখানে রাজনৈতিক, সামাজিক সংগঠন ও এনজিওদের সম্পৃক্ত করতে হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আল মামুন আলম,  দপ্তর সম্পাদক মামুনুর রশিদ, থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদসহ বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত