ফেরি চলাচল এখন স্বাভাবিক

প্রকাশ | ১০ মে ২০২১, ১৮:২৮

অনলাইন ডেস্ক

বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল এখন স্বাভাবিক। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট ম্যানেজার সালাউদ্দিন। তিনি বলেন, এখন সব ধরনের ফেরি চলাচল করবে। তাই ঈদে ঘরমুখো যাত্রীদের আর বিড়ম্বনা পোহাতে হবে না।

সোমবার (১০ মে) বিকেলে তিনি বলেন, ঘাটে আটকে পড়া কাঁচামাল নষ্ট হয়ে যাচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ফেরি চলাচল স্বাভাবিক করে দিয়েছে।

এর আগে আজ সকাল সোয়া ১০টার দিকে ২ নম্বর ঘাট থেকে প্রায় তিন হাজার যাত্রী নিয়ে বাংলাবাজারের দিকে ছেড়ে যায় ফেরি যমুনা। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে ঢেউয়ের মতো যাত্রীরা এসে ফেরিঘাটে আছড়ে পড়ছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যাত্রীদের চাপ।

ফেরিটিতে যাত্রী ছাড়াও পাঁচটি লাশবাহী অ্যাম্বুলেন্স ছিল। সকাল থেকে দীর্ঘ প্রতীক্ষার পর ফেরিতে নদী পার হওয়া সুযোগ পেয়ে যাত্রীদের উল্লাস করতে দেখা যায়।

এদিকে, ভোর থেকে শিমুলিয়াঘাট থেকে প্রবেশের এক কিলোমিটার দূরে বিজিবি সদস্যদের চেকপোস্টে দায়িত্ব পালন করতে দেখা যায়। এ ছাড়া, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে হাইওয়ে পুলিশ ব্যারিকেড দিয়ে গাড়ি ফিরিয়ে দিচ্ছে। বিভিন্ন পথ দিয়ে ঘাটে আসছেন যাত্রীরা।