আজও শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড়

প্রকাশ : ০৯ মে ২০২১, ১৬:০৮

সাহস ডেস্ক

আজও মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে যাত্রীদের ভিড় চোখে পড়ার মত। ফেরিতে পার না হতে পেরে ঘাটের আশপাশ ছোট-ছোট নৌকা, ট্রলারে করে থেকে অতিরিক্ত ভাড়ার বিনিময়ে জীবনের ঝুঁকি নিয়ে নদী পার হচ্ছেন অনেকে। গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীরা অধিকাংশই পায়ে হেঁটেই ঘাটে পৌঁছাচ্ছে।

রবিবার (৮ মে) সকাল থেকে জরুরি পরিষেবায় মোট তিনটি ফেরি শিমুলিয়া ঘাট ছেড়েছে।

সকাল ৭টার দিকে ৮টি অ্যাম্বুলেন্স নিয়ে প্রথম ফেরিটি ছেড়ে যায়, এরপর সকাল ৮ টার দিকে ৬-৭ টি অ্যাম্বুলেন্স  নিয়ে আরেকটি এবং সর্বশেষ সকাল সাড়ে ৯ টার দিকে শাহ পরাণ নামে আরও একটি ফেরি অ্যাম্বুলেন্স নিয়ে শিমুলিয়া ঘাট ছাড়ে।

মাওয়া নৌ পুলিশ সূত্রে জানা যায়, গতকালকের তুলনায় চাপ কম থাকলেও সকাল থেকেই যাত্রীরা শিমুলিয়া ঘাটে ভিড় জমাচ্ছে। কিন্তু ফেরি চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের। শত শত যাত্রী পারপারের আশায় ঘাটে অপেক্ষা করছে।

মুন্সিগঞ্জের মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবির জানান, স্পিডবোট ও ট্রলার যাত্রী পারাপারে এখন সম্পূর্ণ নিষেধ আছে। কিন্তু বিধিনিষেধ উপেক্ষা করে ট্রলারে যাত্রী উঠানোর কারণে শিমুলিয়া ঘাট ও ঘাটের পার্শ্ববর্তী এলাকা থেকে অর্ধশত যাত্রীসহ মোট ১০ টি ট্রলার আটক করেছে নৌ পুলিশ। গতকালকেও লঞ্চ, শিমুলিয়া ঘাট, কান্দিপাড়া ও মাওয়া মৎস আড়তের কাছ থেকে ছয়টি ট্রলার আটক করা হয়।

ফেরিতে যাত্রী পারাপারের প্রসঙ্গে শিমুলিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়াত আহমেদ জানান, ৪-৫ টি ফেরি জরুরি পরিষেবায় চলাচল করছে। আর ঘাটে অপেক্ষারত যাত্রীরা ফেরিগুলোতে জোরপূর্বক উঠে পার হচ্ছে। এখন রাস্তায় থেকে যদি যাত্রী আটকানো না যায় তাহলে যাত্রীরাতো ঘাটে ভিড় জমাবেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত