১১ দিনে ভারত থেকে দেশে ফিরেছেন ২,২০৩ জন

প্রকাশ : ০৮ মে ২০২১, ০৩:৪৯

সাহস ডেস্ক

ভারতের সঙ্গে বাংলাদেশের স্থলসীমান্ত বন্ধের ঘোষণা দেওয়ার পর ১১ দিনে বেনাপোল হয়ে দেশে ফিরেছেন মোট ২,২০৩ জন। এরমধ্যে ১১ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে। আরও ১০ জনকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে।

এ সময়ের মধ্যে ভারত থেকে ১৩ জনের লাশ এসেছে। দেশে ফেরা প্রত্যেককেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক কাজী মো. সাইমুজ্জামান জানান, এ পর্যন্ত আসা ভারত ফেরতদের মধ্যে বেনাপোলের ১৩ স্থানে ৪১৯ জন, ঝিকরগাছার ১টি স্থানে ১৩৫ জন, যশোর সদরের ৭টি স্থানে ৩৬৬ জনসহ সমগ্র যশোরে ১০৭৫, খুলনায় ৪৪৫ জন, ঝিনাইদহে ১৬১, সাতক্ষীরায় ২৩০ জন ও নড়াইলে ১০১ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, আটকা পড়াদের নিজ দেশে ফিরতে কলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাইকমিশন থেকে এনওসি নিয়ে ও ৭২ ঘণ্টার মধ্যে আরটিপিসিআর ল্যাবের করোনা টেস্টের সনদ নিয়ে দেশে ফেরার নির্দেশনা দেয় বাংলাদেশ সরকার।

তিনি জানান, ভারত থেকে আসা যাত্রীদের বেনাপোলে বিভিন্ন হোটেল, ঝিকরগাছা গাজিরদরগা এতিম খানায় ও যশোরের বিভিন্ন আবাসিক হোটেলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। যেসব যাত্রী করোনায় আক্রান্ত বা উপসর্গ নিয়ে দেশে ফিরছেন তাদের যশোর ২৫০ শয্যা হাসপাতালে করোনা ইউনিটে পাঠানো হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত