পদত্যাগ করা হেফাজত নেতা কাসেমী গ্রেপ্তার

প্রকাশ | ০৫ মে ২০২১, ১৩:৫২

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আব্দুর রহিম কাসেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মুফতি আব্দুর রহিম কাসেমী জামিয়া ইউনুছিয়া মাদরাসার সাবেক শিক্ষক ছিলেন।

মঙ্গলবার (৫ মে) বিকালে জেলা শহরের ভাদুঘর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশের একটি দল শহরের ভাদুঘর এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তান্ডবের ঘটনা তদন্ত করে তার সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

উল্লেখ্য, হোফাজতে ইসলামের চালানো তাণ্ডবের ঘটনার প্রতিবাদ এবং জড়িতদের বিচার চেয়ে গত ২৩ এপ্রিল হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেন আব্দুর রহিম কাসেমী।

ওইদিন সাংবাদিকদের কাছে পাঠানো এক লিখিত বক্তব্যে আব্দুর রহিম কাসেমী বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনকে কেন্দ্র করে দেশব্যাপী হেফাজতে ইসলামের ডাকে যে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়, তা নজিরবিহীন ও অমানবিক। দেশ ও জনগণের জানমালের ক্ষতি কোনোভাবেই ইসলাম সম্মত হতে পারে না। সেখানে তিনি যাদের প্ররোচনায় দেশ ও জনগণের জানমালের এবং রাষ্ট্রীয় সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জনিয়েছিলেন।