নড়াইলে প্রতিবন্ধীর জমি দখল হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২১, ১৭:০০

ফরহাদ খান

নড়াইলের কালিয়া উপজেলায় দৃষ্টি প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের জমি দখল ও দোকান ভাঙ্গার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার পুরুলিয়া ইউনিয়নের কলামনখালী এলাকায় ভূক্তভোগীর বাড়িতে এ সংবাদ সম্মেলন করা হয়।

এ সময় লিখিত বক্তব্যে প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের ছেলে মুজাহিদ বলেন, আমার বাবা দৃষ্টি প্রতিবন্ধী ও নিরক্ষর ব্যক্তি। বাবা ও চাচারাসহ পরিবারের পাঁচ সদস্য পৈতিৃক সূত্রে কলামনখালী মৌজায় ১১ শতক জমি ভোগ-দখল করে আসছেন। অনেক আগেই এই জমিতে দোকান ঘর তৈরি করে ভাড়া দেয়া হয়েছে। একটি মসজিদও রয়েছে।

তিনি বলেন, কিন্তু হঠাৎ করে এই এলাকার রহমত মোল্যা ও তার ছেলে হাসিবুর দোকান ঘরসহ ওই ১১ শতক জমি ভোগ-দখল করতে বিভিন্ন ধরণের হুমকি দিয়ে আসছেন। দোকানের ভাড়াটিয়াদের ঘর ছেড়ে দেয়ার জন্য ইতোমধ্যে হুমকি দেয়া হয়েছে। এ ব্যাপারে কালিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

এছাড়া রহমত মোল্যার বিরুদ্ধে পাশের আমতলা গ্রামের সোলায়মান ফকিরের প্রায় এক একর জমি জালিয়াতি করে দখলের চেষ্টার অভিযোগ রয়েছে।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী প্রতিবন্ধী সামছুদ্দিন শেখের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে অভিযুক্ত রহমত মোল্যা বলেন, জমি জবর-দখল এবং দোকান ঘর ভাঙ্গার কোনো হুমকি দেয়া হয়নি। আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে। ওই ১১ শতক জমিতে আমাদের অংশ রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত