অপহরণের নাটক সাজিয়ে আত্মগোপন, উদ্ধার করল পুলিশ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২১, ১৭:৫৯

ডিজার হোসেন বাদশা

পঞ্চগড়ে নিজেকে আত্মগোপনে রেখে অপহরণের ঘটনা সাজানোর ঘটনায় হাবিবুর রহমান (২৯) নামে এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। আত্মগোপনে থাকার ১২ দিন পর সোমবার (২৬ এপ্রিল) দিনগত রাতে তাকে উদ্ধার করে পঞ্চগড় সদর থানায় নিয়ে আসে পুলিশ।

হাবিবুর রহমান পঞ্চগড় পৌরসভার পূর্ব জালাসী এলাকার লেবু মিয়ার ছেলে। পেশায় তিনি একজন পোল্ট্রি মুরগি ব্যাবসায়ী।

পুলিশ ও জিডি সূত্রে জানা যায়, হাবিবুর নামে ওই যুবক গত ১২ এপ্রিল দুপুরে নিজের প্রয়োজনীয় কাজের কথা বলে বাড়ি থেকে বের হয়। এর পর রাত হয়ে যাওয়ায় সে বাড়ি না ফেরায় এবং মোবাইল বন্ধ থাকায় রাতে পরিবারের লোকজন থানায় একটি জিডি করে।

এদিকে জিডির তদন্ত করতে গিয়ে জানা যায়, ভিকটিম হাবিবুর তার স্ত্রীকে নতুন এক নাম্বার থেকে ফোন দিয়ে জানায় কে বা কারা তাকে অজ্ঞাত স্থানে বন্দী রেখে মুক্তিপন হিসেবে ১ লক্ষ টাকা দাবী করেছে। পুলিশ সেই মোবাইল নাম্বারের সিডিআর পর্যালোচনা করে দেখে সে টাঙ্গাইল সদরের পূর্ব আদালত পাড়া স্থানে অবস্থান করছে, এবং ফোন দেয়া নতুন সেই নাম্বারের মালিক হাবিবুর রহমান নিজেই। পরে পুলিশ টাঙ্গাইলের আদালত পাড়া থেকে ২৫ এপ্রিল রাতে তাকে উদ্ধার করে ২৬ এপ্রিল রাতে পঞ্চগড়ে নিয়ে আসে।

জিডির তদন্তকারী কর্মকর্তা ও পঞ্চগড় সদর থানার এসআই মোস্তাফিজুর রহমান জানান, ভিকটিমের পরিবারের কাছ থেকে ১ লক্ষ টাকা নেয়ার জন্য হাবিবুর নিজেই আত্মগোপনে থেকে পরিবারের সাথে প্রতারণার জন্য পুরো ঘটনাটি ঘটিয়েছে।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু আক্কাছ আহম্মদ জানান, নিখোঁজের জিডির প্রেক্ষিতে আমরা তাকে টাঙ্গাইল থেকে উদ্ধার করেছি। সকল আইনি প্রক্রিয়া শেষে তার বাবার কাছে তাকে হস্তান্তর করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত