সীমান্ত বন্ধ: বেনাপোলে আটকা ৩ শতাধিক বাংলাদেশি

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২১, ০২:০৪

সাহস ডেস্ক

করোনা মহামারির কারণে বাংলাদেশ ও ভারতের মধ্যকার বেনোপাল (যশোর) ও পেট্রাপোল সীমান্ত বন্ধ থাকায় ভারতের পেট্রাপোলে আটকা পড়েছে তিন শতাধিক বাংলাদেশি। আটকে পড়া যাত্রীদের বেশিরভাগ রোগী ও শিক্ষার্থী।

সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যার পর পেট্রাপোল সীমান্তে বাংলাদেশিরা বিক্ষোভ করেন। তাদের অধিকাংশই মেডিকেল ভিসায় বাংলাদেশ থেকে ভারতে গিয়েছিলেন।

হঠাৎ করে যাত্রী পারাপার বন্ধ করে দেওয়ায় তিন শতাধিক বাংলাদেশি যাত্রী সকাল ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন অফিসের সামনে ভিড় জমান। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব এসব তথ্য জানিয়েছেন।

বিক্ষোভকারী বাংলাদেশিরা জানান, তাদের অনেকেরই সোমবার ভিসার মেয়াদ শেষ হয়েছে। খরচ চালানোর মতো টাকা তাদের হাতে নেই। তাই তারা দেশে ফেরার জন্য বিক্ষোভ করেন।

নাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, ১৪ দিন ইমিগ্রেশন বন্ধের নির্দেশনাপত্র ইতোমধ্যে হাতে পেয়েছি। সকাল থেকে যাত্রীদের পাসপোর্টের যে আনুষ্ঠানিকতা সেটি বন্ধ রাখা হয়েছে। তবে চিঠির তথ্য অনুযায়ী যদি কারো হাইকমিশনার কর্তৃক বিশেষ অনুমতিপত্র থাকে তাদের ক্ষেত্রে যাতায়াতে বাধা নেই।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার হাবিবুর রহমান জানান, গতকাল রবিবার সর্বশেষ ভারত থেকে ৫৭০ জন বাংলাদেশি যাত্রী দেশে ফিরেছেন। এসব যাত্রীর মধ্যে ৩ জন করোনা পজিটিভ ছিল। এরা ভারতে গিয়ে করোনা আক্রান্ত হন। আক্রান্তদের যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। করোনা নেগেটিভ সনদ না থাকা ১১ জনকে বেনাপোল রজনীগন্ধা আবাসিক হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত