চাঁপাইনবাবগঞ্জ

সীমান্তে বিজিবির অভিযানে ১০ লক্ষ টাকার মাদকসহ আটক ২

প্রকাশ : ২৩ এপ্রিল ২০২১, ২৩:৩৩

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সীমান্তে মাদক চোরাচালান বিরোধী বিশেষ অভিযান চালিয়েছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। এ অভিযানে ৯ লক্ষ ৫৬ হাজার টাকা মূল্যের ৩ হাজার ১৮০ পিস ইয়াবা ও ৫ বোতল ফেনসিডিলসহ দুই জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাত ৮টা হতে শুক্রবার (২৩ এপ্রিল) বেলা ১১টা পর্যন্ত ২২ জনের একটি টিম ১৫ ঘন্টা অভিযান চালিয়ে তাদের আটক করে। এই অভিযানে নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জে ৫৯'বিজিবি ব্যাটালিয়ন (রহনপুর ব্যাটালিয়ন) উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার আলম ও সহকারী পরিচালক হাফিজুর রহমান।

আটক দুজন হলেন, শিবগঞ্জের সোনামসজিদ শিয়ালমারা গ্রামের আনসারুল হকের ছেলে মো. ডিএম (৩০) ও পিরোজপুর গ্রামের আবু বক্করের ছেলে ফারুক হোসেন (২৮)।

ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আমীর হোসেন মোল্লা জানান, অভিযানে শিবগঞ্জের সোনামসজিদ, শিয়ালমারা, কামালপুর, তেলকুপি ও ভোলাহাট উপজেলার বিলভাতিয়া সীমান্তের স্পর্শকাতর এলাকায় এ্যাম্বুশ, অস্থায়ী পোষ্ট, তল্লাশী চৌকি স্থাপন করা হয়। এসময় চিহ্নিত চোরাকারবারী, হুন্ডি ব্যবসায়ী ও ‘গড ফাদার’দের বাড়িতে বাড়িতে হানা দেয়া হয়।

অভিযানকালে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সোনমসজিদ সীমান্তের ১ কি.মি বাংলাদেশের ভেতরে পিরোজপুর গ্রামের একটি আমবাগান হতে মেজর শাহরিয়ারের নেতৃত্বে মালিকবিহীন ৩ হাজার ১৬০ পিস ইয়াবা জব্দ হয়।

বৃহস্পতিবার রাত ১০টায় সহকারী পরিচালকের নেতৃত্বে শিয়ালমারা সীমান্তে ২শ' গজ বাংলাদেশের ভেতরে ৫ বোতল ফেনসিডিল বহনের সময় আটক হন মো. ডিএম। আটক ডিএমের দেয়া তথ্যে শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে সোনামসজিদ পিরোজপুর গ্রামের একটি আমবাগান হতে ২০ পিস ইয়াবাসহ আটক হন ফারুক। মাদকসহ আটকের এসব ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলেও জানান অধিনায়ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত