২৬ মার্চ হেফাজতের কোনো কর্মসূচি ছিল না: আল্লামা বাবুনগরী

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ০১:২৫

সাহস ডেস্ক

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, হেফাজতে ইসলামের নেতাকর্মী, হক্কানী ওলামায়ে কেরাম, বুজুর্গানে দ্বীন, ছাত্রজনতা, তৌহিদী জনতাকে বেধড়কভাবে হয়রানি গ্রেফতার করা হচ্ছে। তাদের অবিলম্বে নিঃশর্তে মুক্তি দান করুন।

সোমবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে ২০ মিনিটের একটি ভিডিও বার্তায় এসব কথা বলেন সংগঠনটির আমীর জুনায়েদ বাবুনগরী।

ভিডিও বার্তায় তিনি বলেন, গত ২৬ মার্চের পর দেশের বিভিন্ন জায়গায় বেশ কিছু অঘটন ঘটে গেছে। যেগুলোর কোনোটিতেই হেফাজতের কমান্ড ছিল না। হেফাজতে ইসলাম ভাঙচুরে বিশ্বাস করে না। হেফাজতের নেতাকর্মীরা ভাঙচুর, জ্বালাও-পোড়াও করে নাই।

তিনি বলেন, হেফাজতে ইসলামের উদ্দেশ্য কাউকে ক্ষমতায় বসানো বা ক্ষমতা থেকে নামানো নয়। নাউজুবিল্লাহ, এটা ডাহা মিথ্যাচার। জনগণ এবং সরকারকে আমি বলবো আপনারা এসমস্ত গুজবে কান দেবেন না। হেফাজতে ইসলাম ২০১০ সালে প্রতিষ্ঠা লাভ করেছে। এখন ২০২১, এই ১১ বছরে কেউ প্রমাণ দিতে পারবে না অমুক পার্টির সঙ্গে হেফাজতের সম্পর্ক ছিল। আমি হেফাজতে ইসলামের অবস্থান ক্লিয়ার করলাম।

বাবুনগরী বলেন, সরকার আমাদের নেতাকর্মীসহ সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে হয়রানি করছে, গ্রেপ্তার করছে। গ্রেপ্তার আতঙ্কে এখন অনেকেই বাইরে রাত্রিযাপন করে। আবার পুরো রাত বাইরে থেকে যখনই তারা সেহরি করতে বাড়িতে আসছে, তখনই পুলিশ গিয়ে ধরে ফেলছে। কাউকে কাউকে ইফতার এবং তারাবির নামাজের সময়ও গ্রেপ্তার করছে।

তিনি আরও বলেন, দেশের অবস্থা এখন ব্যতিক্রম দেখা যাচ্ছে। সরকার আমাদের যে নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে তাদের মুক্তি দিতে হবে। এখন রমজান মাস। এ মাস গরীব-মিসকিনদের সহায়তার মাস। এ মাসে বেশি বেশি ইবাদত করতে হবে।

বাবুনগরী বলেন, গত ২৬ মার্চ শুক্রবার কিছু দুর্ঘটনা হয়েছে। অথচ ২৬ মার্চ হেফাজতে ইসলামের কোনো কর্মসূচি ছিল না। আমাদের কোনো কমান্ড ছিল না। আমি নিজে হাটহাজারী মাদরাসায় ছিলাম না। দূরে সফরে ছিলাম। এর আগে, বায়তুল মোকাররমেও কিছু মুসল্লি কেরামের মাজখানে কিছু অঘটন হয়েছে। ক্যাডাররা মুসল্লিদের মারধর করেছে। বায়তুল মোকাররম মসজিদের ভেতরে। এরপরে হাটহাজারীর ঘটনা ঘটেছে। যার জন্যে আমরা দুঃখিত। আবার ব্রাহ্মণবাড়িয়ায়ও কিছু দুর্ঘটনা ঘটেছে।

বাবু নগরী বলেন, ভারত প্রধান মোদি আসা উপলক্ষ্যে হেফাজতের কোনো কর্মসূচি ছিল না। এ হলো হেফাজতের অবস্থান। হেফাজত শান্তিশৃঙ্খলা চায়। সংঘাতে যেতে চায় না। হেফাজতে ইসলামের উদ্দেশ্য আল্লাহর জমিনে মুহাম্মাদুর রাসুলুল্লাহর এজেন্ডা বাস্তবায়ন করা। কিছু কুচক্রি মহল নানা প্রকারে এসমস্ত গুজব রটাচ্ছে। সরকারের প্রতি আমার অনুরোধ আপনারা এসব গুজবে কান দেবেন না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত