নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা

প্রকাশ | ১৯ এপ্রিল ২০২১, ০৩:২২ | আপডেট: ১৯ এপ্রিল ২০২১, ১৩:১৫

অনলাইন ডেস্ক

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা হয়েছে। শাহবাগ থানার ওসি মামুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার (১৮ এপ্রিল) বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজীব বাদি হয়ে রাজধানীর শাহবাগ থানায় এই মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, ভিপি নুর তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডির মাধ্যমে লাইভে এসে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্যসহ বাংলাদেশ আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন আপত্তিকর, আক্রমণাত্মক বক্তব্য প্রদান করেন। যার উল্লেখযোগ্য বক্তব্য হলো- কোনও মুসলমান আওয়ামী লীগ হতে পারে না, যারা আওয়ামী লীগ করে তারা ধান্দাবাজ, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার। প্রকৃত কোনও মুসলমান আওয়ামী লীগ হতে পারে না। এদের কোনও ঈমান নাই। শুক্রবার একদিন নামাজ পড়তে যাবে আর পাঁচ ওয়াক্ত নামাজের কোনও খবর নাই। আওয়ামী উগ্রবাদীরা আলেম-ওলামাদের চরিত্রহনন করে ইত্যাদি উস্কানিমূলক বক্তব্যসহ ধর্মীয় মূল্যবোধে আঘাত হানে এমন বক্তব্য প্রদান করেছে।

এজাহারে বলা হয়েছে, এই সকল ভিডিও অজ্ঞাতনামা অসংখ্য ফেসবুক আইডি, ফেসবুক পেইজ হতে পোস্ট ও শেয়ার করা হয়েছে। যাতে অসংখ্য সাধারণ ফেসবুক ব্যবহারকারী লাইক ও কমেন্টের মাধ্যমে তাদের মতামত প্রকাশ করেছেন। যার ভেতর অনেক সরকার ও রাষ্ট্রবিরোধী কমেন্ট রয়েছে। এসব বক্তব্যের মাধ্যমে সাধারণ সরলমনা জনগণ বিভ্রান্তির মধ্যে পড়ে আইন-শৃঙ্খলা পরিপন্থী কাজে নিজেকে জড়িয়ে ফেলতে পারে।