সাংবাদিকদের 'জবাই' করতে চাওয়া সেই বক্তা আটক

প্রকাশ | ১২ এপ্রিল ২০২১, ১৬:১২

অনলাইন ডেস্ক

উস্কানিমূলক বক্তব্য ও সাংবাদিকদের প্রত্যক্ষ হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ওয়াসিক বিল্লাহ নোমানী নামে এক ইসলামি বক্তাকে আটক করেছে পুলিশের গোয়েন্দা শাখা। আটককৃত ওয়াসিক বিল্লাহ নোমানী, সামাজিক সংগঠন খায়রুল উম্মাহের জেলা সেক্রেটারি।

রবিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় ময়মনসিংহ সদরের সানকিপাড়ায় নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ময়মনসিংহ পুলিশ সুপার আহমর উজ্জামান এ ব্যাপারে বলেন, ওয়াসিক বিল্লাহ ধর্মীয় বিষয়কে পুঁজি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ কিছু উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন, যা ধর্মীয় বিভাজন সৃষ্টিসহ সাধারণ জনগণের মনে ভুল নির্দেশনা সৃষ্টি করতে পারে। তাকে এইসব অভিযোগের ভিত্তিতেই আটক করা হয়েছে এবং বর্তমানে নোমানী পুলিশ হেফাজতে রয়েছে। সোমবার তাকে আদালতে নেওয়া হবে।

সম্প্রতি, ময়মনসিংহে একটি কওমি মাদ্রাসার শিক্ষক খেলাফত তথা ইসলামি শাসন ব্যবস্থা কায়েম হলে সব সাংবাদিককে জবাই করার ঘোষণা দিয়েছেন তিনি। ইসলাম প্রতিষ্ঠায় অনেক রক্ত দেয়া হয়ে গেছে জানিয়ে সাম্প্রতিক এক মাহফিলে বলেন, এখন থেকে রক্ত নেয়া হবে।

ওয়াসেক বিল্লাহ নোমানী ময়মনসিংহ নগরীর সানকি পাড়ার ফজলুল হক মারকাযুল উলুম মাদ্রাসায় বাংলা, ইংরেজি ও গণিত বিষয়ে শিক্ষা দেন। ওই মাদ্রাসার নুরানি বিভাগের শিক্ষক রাশেদ মাহমুদ জানান, নোমানীর বাড়ি ও জন্ম নেত্রকোণার পূর্বধলা উপজেলায়। তিনি ময়মনসিংহের আনন্দমোহন কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নিয়েছেন। ২০১২ সালে তিনি হিন্দু থেকে ধর্মান্তরিত হয়ে মুসলিম হন। এর পর থেকে তিনি ওই মাদ্রাসায় শিক্ষক হিসেবে আছেন।

৩ মিনিট ৫৮ সেকেন্ডের এই ভিডিওতে নোমানীকে বলতে শোনা যায়, আল্লাহ যদি আমাদেরকে তৌফিক দেয়, আর যদি ইনশাল্লাহ খেলাফত প্রতিষ্ঠা করতে পারি, যদি আল্লাহ তৌফিক দেয় আর যদি ইনশাল্লাহ খেলাফত কায়েম করতে পারি, আল্লাহর কসম, আল্লাহর কসম, সংবাদ লেখার টাইম পাবি না। সংবাদ লেখার টাইম পাবি না। একটা একটা ধরব আর জবাই করব, জবাই করব ইনশাল্লাহ।