ছাত্র নেতার ওপর হামলা: সিপিবি নেতার সদস্যপদ স্থগিত

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ২২:৪১

সাহস ডেস্ক

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি মো. ফয়েজউল্লাহর ওপর গত ৪ এপ্রিল হামলার ঘটনায় সিপিবির সম্পাদক মন্ডলীর সদস্য ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িক স্থগিত করা হয়েছে এবং একই দিনে অপর আরেকটি ঘটনায় শান্তিনগর শাখার সাধারণ সম্পাদক মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ সাময়িক স্থগিত করা হয়েছে। এ হামলার ঘটনা তদন্তের জন্য একটি ‘তদন্ত কমিটি’ গঠন করা হয়েছে এবং কমিটিকে ১০ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রেসিডিয়াম সভায় এই হামলার তীব্র নিন্দা জানানো হয় এবং সিপিবির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রেসিডিয়াম সভায় রিপোর্ট পেশ করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড মোহাম্মদ শাহ আলম।

শুক্রবার (৯ এপ্রিল) পার্টি থেকে সংবাদমাধ্যমকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

এই সভায় ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজউল্লাহর ওপর হামলার ঘটনার যথার্থ তদন্তের সুবিধার্থে জলি তালুকদারের পার্টি সদস্যপদ সাময়িকভাবে স্থগিত থাকবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টের প্রেক্ষিতে পার্টি এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। এছাড়া, ৪ এপ্রিলের অপর একটি ঘটনার পরিপ্রেক্ষিতে মঞ্জুর মঈনের পার্টি সদস্যপদ ২ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পার্টির নির্দেশনা কঠোরভাবে অনুসরণ করতে সভা থেকে পার্টির সদস্যদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে। পার্টির নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রেসিডিয়ামের এই সভায়।

সভা থেকে ছাত্র গণসংগঠন বিষয়ে পার্টির রোডম্যাপ নির্ধারিত সময়ের মধ্যে (১ বৈশাখ) বাস্তবায়নের জন্য ছাত্র গণসংগঠনে কর্মরত কমরেডদের প্রতি নির্দেশ দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত