x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

সিলেটের সব থানা-ফাঁড়িতে মেশিনগান হাতে পাহারা

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২১, ০১:২২

সাহস ডেস্ক

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সকল থানা ও ফাঁড়িতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেই সাথে বসানো হয়েছে নিরাপত্তা চৌকি। এসব চৌকিতে হালকা মেশিনগান নিয়ে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন থানার নিরাপত্তাকর্মীরা।

পাশাপাশি জেলার ১১টি থানায় এই স্বয়ংক্রিয় অস্ত্রটি বসানোর কাজ চলছে। একই সঙ্গে, ঝুঁকি বিবেচনায় প্রতিটি থানায় অতিরিক্ত ৩০ থেকে ৫০ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

হামলাসহ যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান থানার ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, ফরিদপুরের সালথাসহ কয়েকটি থানায় হামলার ঘটনার পর সারাদেশের সব থানাকে নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ সদর দফতর থেকে নির্দেশনা দেওয়া হয়। বুধবার রাত থেকেই এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়।

সিলেট কোতোয়ালি মডেল থানায় গিয়ে দেখা যায়, থানা চত্বরে বালুভর্তি বস্তা দিয়ে বাঙ্কার তৈরি করা হয়েছে। সেখানে দায়িত্বরত এক পুলিশ সদস্য মাথায় হেমলেট পরে এলএমজি তাক করে বসে আছেন। অতিরিক্ত সদস্যরা থানায় মোতায়েন রয়েছে। ঝুঁকি বিবেচনা করে কিছু থানার ছাদে ও সামনের ফাঁকা স্থানে এ ধরনের পোস্ট দেখা যায়।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি ও গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, এটি একটি স্বয়ংক্রিয় (অটোমেটিক) অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র। একটি এলএমজির ড্রাম ম্যাগজিনে ১৫০ রাউন্ড গুলি রয়েছে। এটি থেকে একসঙ্গে ১৫০ রাউন্ড গুলি ছোড়া যায়। অস্ত্রগুলো পরিচালনার জন্য দক্ষ পুলিশ সদস্যদেরও পদায়ন করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত