রাজশাহীর অধিকাংশ দোকান খোলা

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৩:৫২

সাহস ডেস্ক

দেশব্যাপী চলমান এক সপ্তাহের লকডাউনের দ্বিতীয় দিনে হাট ও বাজার, দোকানপাট, মার্কেট সর্বত্রই জনসমাগম বেড়েছে। আর প্রথম দিনের ঘোষণার পর মঙ্গলবার (৬ এপ্রিল) থেকে আরডিএ মার্কেটের ব্যবসায়ীরাও তাদের দোকানপাট খুলে ব্যবসা করছেন।

জেলার ১১০টি ব্যবসায়ী প্রতিষ্ঠানের জোট রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান বলেছেন, গতকাল সোমবার জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে। সেখানে দোকান খোলা রাখার বিষয়ে কোনো সিদ্ধান্ত আমাদের জানানো হয়নি। সরকারের উচ্চ পর্যায়ে যোগাযোগ করে তা জানানো হবে। তাই আমরা দোকান খোলোর বিষয়ে কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিইনি।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে রাজশাহী মহানগরীর সাহেব বাজার আরডিএ মার্কেটে গিয়ে দেখা গেছে প্রায় সব দোকানই খোলা। ব্যবসায়ীরা লকডাউন মানছেন না। তবে প্রতিটি দোকানের সামনের অংশে হ্যান্ড স্যানিটাইজার রাখা হয়েছে।

অনেক ক্রেতাই জানেন না যে দোকান খোলা আছে। তাই ক্রেতা কম। জানাজানি হলে আগের মতোই ক্রেতা থাকবে বলেও দাবি ব্যবসায়ীদের।

ব্যবসায়ীরা বলছেন, গতবছর ঠিক এমন সময় থেকেই দেশে লকডাউন ছিল। এর মধ্যেই পহেলা বৈশাখ গেছে, ঈদুল ফিতর ও ঈদুল আজহা গেছে। তারা ব্যবসা করতে পারেননি। ঈদের জন্য যখনই পণ্য কিনে মজুদ করেছেন ঠিক তার পরপরই লকডাউন দেওয়া হয়েছিল। এতে ব্যবসায়ীরা চরম ক্ষতির মুখে পড়েন। এরপর টানা একটা বছর কেটে গেছে করোনায়। ব্যবসায়ীরা নিজেদের পুঁজি ভেঙে খেয়েছেন। এবছর আবার ঠিক ঈদের আগেই লকডাউন ঘোষণা করা হয়েছে। কিন্তু এখন ব্যবসা করতে না পারলে তাদের পথে বসতে হবে। তাই না খেয়ে মারার চেয়ে করোনায় মৃত্যু হলেও ভালো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত