বছরে দুটি উৎসব ভাতা পাবেন বীর মুক্তিযোদ্ধারা

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২১, ১৫:২৫

সাহস ডেস্ক

বছরে দুটি উৎসব ও বিজয় দিবস ভাতা পাবেন বীর মুক্তিযোদ্ধারা। জীবিত বীর মুক্তিযোদ্ধারা বছরে ১০ হাজার টাকা করে দু’টি উৎসব ভাতা পাবেন। আর মৃত মুক্তিযোদ্ধার পরিবার পাবে দুই হাজার টাকা। এছাড়া জীবিত বীর মুক্তিযোদ্ধারা বিজয় দিবস ভাতা পাবেন ৫ হাজার টাকা করে।

সোমবার (৫ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব এ কথা জানান। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

সচিব জানান, খেতাবপ্রাপ্ত যুদ্ধাহত ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে উৎসব ভাতা প্রদানের প্রস্তাব মন্ত্রিসভায় অনুমোদন করা হয়েছে। খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাকে ১০ হাজার টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা এবং একইসঙ্গে খেতাবপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে বাংলা নববর্ষ ভাতা হিসেবে দুই হাজার টাকা করে দেয়া হবে।

এজন্য খেতাবপ্রাপ্ত, যুদ্ধাহত ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারকে উৎসব ভাতাদি প্রদানের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এই সিদ্ধান্তের ফলে সব শ্রেণির বীর মুক্তিযোদ্ধা উৎসব, নববর্ষ ও বিজয় দিবস ভাতার আওতায় আসবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত