লকডাউনের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২১, ১৪:০২

সাহস ডেস্ক

লকডাউনের প্রথম দিনেই রাজধানীতে বিভিন্ন সড়কে রিকশা ও গাড়ির দীর্ঘ সারি দেখা গেছে। কঠোর নিষেধাজ্ঞার মধ্যেও কয়েক কিলোমিটার যানজট দেখা গেছে রাজধানীতে। ব্যক্তিগত গাড়ি, রিকশা, সিএনজি অটোরকশা, মোটরসাইকেল সবই চলছে। মানুষও রাস্তায় বের হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) সকাল ৬টা থেকে দেশব্যাপী আগামী সাত দিনের লকডাউন শুরু হলো। এই লকডাউন কার্যকর থাকবে আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত।

মহাখালী -উত্তরা পর্যন্ত রাস্তায় প্রাইভেট কার, বাস ও পিকআপ ভ্যানসহ রাস্তায় যানবাহনের লম্বা সারি দেখা গেছে, দুর্ভোগে পড়েছেন জনসাধারণ। সোমবার সকালে লকডাউনের প্রথম দিনে অফিসগামীদের রিকশা, সিএনজিচালিত অটোরিকশা এবং প্রাইভেট কারে যাতায়াত করতে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের কাজলা মোড় থেকে রায়েরবাগ পর্যন্ত যানজট লেগে আছে। দাঁড়িয়ে আছে শতশত প্রাইভেটকার, ট্রাক, লেগুনা ও দূরপাল্লার বাস। গাদাগাদি করে ট্রাকেও মানুষকে চলাচল করতে দেখা গেছে। এদের মধ্যে অনেকই মানছেন না স্বাস্থ্যবিধি।

এদিকে কর্মস্থলে কর্মীদের উপস্থিতি সীমিত করার নির্দেশ থাকলেও অনেক অফিসই সে নির্দেশনা মানে নি। ফলে পরিবহন সংকট থাকা সত্ত্বেও অনেককেই অফিসের উদ্দেশ্যে বেরিয়ে ভোগান্তির শিকার হতে হয়।

এদিকে, সিলেট, সুনামগঞ্জ, কুমিল্লাসহ বিভিন্ন জেলা থেকে দূরপাল্লার বাসে যাত্রীদের ঢাকায় আসতে দেখা গেছে। সকালে গণপরিবহন বন্ধের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে অফিসগামী যাত্রীদের। সে সুযোগে বাড়তি ভাড়া দাবি করছেন সিএনজি চালকরাও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত