লকডাউনে খোলা থাকবে বইমেলা, চলবে দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত

প্রকাশ | ০৪ এপ্রিল ২০২১, ১৭:১৯ | আপডেট: ০৪ এপ্রিল ২০২১, ১৭:২৫

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সোমবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত শর্ত সাপেক্ষে সার্বিক কার্যাবলি/চলাচলে নিষেধাজ্ঞা দিয়ে সরকার রবিবার (৪ এপ্রিল) প্রজ্ঞাপন জারি করলেও একুশে বইমেলা খোলা থাকবে।

রবিবার (৪ এপ্রিল) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বইমেলা খোলা থাকবে।

এর আগে বৃহস্পতিবার সারা দেশে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বেড়ে যাওয়ায় চলমান বইমেলা বন্ধের সুপারিশ করে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। গত ৩১ মার্চ দেশের কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি পরিস্থিতি বিবেচনা করে একুশে বইমেলা -২০২১ এর দৈনিক সময়সূচি কমানো হয়।

বাংলা একাডেমির এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওইদিন জানানো হয়, বইমেলা বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত খোলা থাকবে। এর আগে রাত ৮টা পর্যন্ত বইমেলা খোলা ছিল। সাধারণত ফেব্রুয়ারিতে বইমেলা অনুষ্ঠিত হয়ে থাকে তবে এ বছর ১৮ মার্চ থেকে বইমেলা শুরু হয়েছে যা ১৪ এপ্রিল পর্যন্ত চলবে।

গত ১৮ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে বইমেলা-২০২১ উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি বাংলা একাডেমিতে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে বইমেলার উদ্বোধন করেন।