আমাদের সবার ভুলে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২১, ১৭:৩৪

সাহস ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রতিদিন করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ার পেছনে আমাদের সবার ভুল দায়ী। টিকা নেওয়ার পর মানুষ স্বাস্থ্যবিধি একেবারেই ভুলে গেলো। সব মিলিয়ে লোকজন বেরিয়ে গেলো। এটাই ভুল ছিল আমাদের।

শনিবার (৩ এপ্রিল) তিনি এক সপ্তাহের লকডাউনের ঘোষণার প্রসঙ্গে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এর আগে আংশিক লকডাউন দেওয়া হয়েছে বিভিন্ন পর্যটন কেন্দ্রে। আমাদের পরামর্শ ছিল লকডাউনের। এবারে লকডাউন দেওয়া হলো। এই লকডাউন তো একটা এক্সট্রিম ব্যবস্থা। তিনি বলেন, এখন সংক্রমণ বাড়ছে। রোগী প্রতিদিন বাড়ছে আশঙ্কাজনক হারে। এর কারণ আমাদের সবার ভুল। দেশে সংক্রমণ কমে এলো, তাতে করে মানুষ ভাবলো দেশে করোনা নেই। করোনা তো দেশে ছিল। আর আমাদের ভুলে সেটা বেড়ে গেলো অনেক।

জাহিদ মালেক বলেন, বিয়েসহ সামাজিক অনুষ্ঠানের ধুম লেগেছিল। সেখানে না ছিল মাস্ক, না ছিল সামাজিক দূরত্ব। আর আমরা যা করবো তার ফল পাবো না? ঠিক সেভাবেই আমরা যা করেছি তার ফল পাচ্ছি। এতো মানুষ মারা যাচ্ছে, মানুষ যদি সচেতন থাকতো, স্বাস্থ্যবিধি মেনে চলতো, তাহলে এতো মানুষের জীবন যেতো না। এতো মানুষকে হাসপাতালে ভর্তি হতে হতো না। আমাদের ভুলের কারণেই এতো মানুষের মৃত্যু হচ্ছে- এই কথাটা আমাদের বোঝা উচিত। কিন্তু মানুষ সেটা মনে রাখেনি। আর এর জন্য দায়ী আমরা সকলে। এর দায় সবাইকে নিতে হবে। আমাদের ভুলের জন্য বাড়ছে করোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত