চাঁপাইনবাবগঞ্জে ছোট ভাইয়ের লাঠিপেটায় বড় ভাই নিহত

প্রকাশ | ৩০ মার্চ ২০২১, ১৯:৫৩

চাঁপাইনবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে আপন ছোটভাই রাহফুল ইসলাম (৫৫) ও তার ছেলেদের লাঠির আঘাতে বড়ভাই রাফিকুল ইসলাম (৬০) নিহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (২৯ মার্চ) সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নামো হড়মা গ্রামে নিজ বসত বাড়ির নিকটে পদ্মা নদীর বাঁধের ধারে একটি ফাঁকা জমিতে এ ঘটনা ঘটে।

নিহত রাফিকুল ও অভিযুক্ত রাহফুল ওই গ্রামের মৃত. নইমুদ্দীনের ছেলে।

জানা গেছে, জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে রফিকুলকে পিটিয়েছে। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে দিবাগত রাত ১টার দিকে (৩০ মার্চ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত রাফিকুলের ছোট ছেলে উচ্চ মাধ্যমিক শিক্ষার্থী তুহিন আলী (২০) অভিযোগ করে বলেন, তার দাদার বসত মাটি নিয়ে পূর্ব শত্রুতার জেরে হাটে যাবার পথে তার ছোট চাচা রাহফুল ও তার পাঁচ ছেলে লাঠি ও রড দিয়ে পিটিয়ে তার পিতাকে পরিকল্পিতভাবে হত্যা করে।

সংশ্লিস্ট সদর থানার ইসলামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক রেজোয়ান হোসেন বলেন, প্রাথমিক তদন্তে ঘটনার সাথে রাহফুল ও তার ৫ ছেলে ওয়াহেদুল ইসলাম (৩৭), জিয়াউর রহমান জুলু (৩০), দুলাল (২৮) ও মিঠুনের (২৫) সংশ্লিষ্টতা পাওয়া গেছে।

তবে অভিযুক্তরা বাড়ি ছেড়ে পালিয়ে যাওয়ায় আজ মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল পর্যন্ত ঘটনায় জড়িত কাউকে আটক করা যায়নি।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন বলেন, জমি নিয়ে বিরোধে ছোটভাই রাহফুল ও তার ছেলেরা মিলে পিটিয়ে বড়ভাই রাফিকুলকে হত্যা করে। জমিটি নিয়ে মামলা রয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে ও জড়িতদের গ্রেপ্তারের তৎপরতা চলছে। নিহতের মরদেহ রাজশাহীতে ময়নাতদন্তের পর মঙ্গলবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীণ বলেও জানান ওসি।