প্লাস্টিক বর্জনে ১৫০ কি.মি. পদযাত্রা করবেন কুবির তিন রোভার

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ২১:১০

ফাতেমা রহিম রিন্স

'প্লাস্টিক ব্যবহার বর্জন করি, পরিবেশকে রক্ষা করি' প্রতিপাদ্যে চট্টগ্রামের লোহাগাড়া থেকে টেকনাফ পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ হেঁটে পাড়ি দিবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের তিন রোভার স্কাউট সদস্য।

আগামীকাল ২৪ মার্চ (বুধবার) চট্টগ্রামের লোহাগড়া বাসস্টপ থেকে শুরু হবে তাদের পাঁচদিনের পদযাত্রা। আগামী ২৮ মার্চ টেকনাফের বাহারছড়ার মারিশ বুনিয়া মডেল উচ্চ বিদ্যালয়ে শেষ হবে এই পদযাত্রা।

তিন শিক্ষার্থী হলেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী ও সিনিয়র রোভারমেট খোরশেদ আলম, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী রোভারমেট আব্দুর রহমান ও অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রোভারমেট রাশেদুল আমীন।

রোভার স্কাউট লিডার ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন এ ব্যাপারে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের তিনজন রোভার 'প্রেসিডেন্ট রোভার স্কাউট আ্যওয়ার্ড' অর্জনের লক্ষ্যে পায়ে হেটে ১৫০ কিমি পরিভ্রমণ করবে। আশা করি এ পরিভ্রমণের মাধ্যমে তারা নিজেরাও নতুন কিছু শিখবে এবং তাদের জুনিয়র রোভার মেটরাও তাদের কাছ থেকে নতুন কিছু শিখবে। তাদের জন্য শুভ কামনা রইলো।

এই পরিভ্রমণ সম্পর্কে সিনিয়র রোভারমেট খোরশেদ আলম বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালেয়ে ইতিহাসে এটাই প্রথম পরিভ্রমণ। আমরা এ পরিভ্রমণকালে মানুষের মাঝে মাদক, করোনাভাইরাস রোধে সচেতনতা, তথ্য প্রযুক্তির যথাযথ ব্যবহার সম্পর্কে উৎসাহ প্রদান, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতন করবো।

উল্লেখ্য, রোভার প্রোগ্রাম অনুযায়ী ছয়টি পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও সবচেয়ে আকর্ষণীয় ব্যাজ হচ্ছে 'পরিভ্রমণ ব্যাজ'।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত