মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফারইস্ট ইউনিভার্সিটির আনলাইন আলোচনা

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ২৩:১০

সাহস ডেস্ক

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২১ উদ্যাপন উপলক্ষ্যে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোগে আজ ১৭ মার্চ (বুধবার) সকাল ১১ টায় জুম লিংক এর মাধ্যমে এক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী, ভাইস-চেয়ারম্যান, বাংলাদেশ বেসরকারী বিশ্ববিদ্যালয় সমিতি ও প্রাক্তন অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভাইস চ্যান্সেলর, ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনাব শেখ কবির হোসেন, চেয়ারম্যান, বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি ও চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টিজ, ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড. মোঃ মুঞ্জুর-ই-খোদা তরফদার, উপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার, এফআইইউ

প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে অনেকেই হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালি বলে থাকেন এটা না বলে তিনি বঙ্গবন্ধুকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি বলার উপর গুরুত্বারোপ করেন। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তিনি স্মৃতিচারণ করেন এবং বঙ্গবন্ধুর সান্নিধ্য লাভের সময়গুলোর বিভিন্ন দিক আলোচনা করেন।

জনাব শেখ কবির হোসেন বলেন, আজ আমাদের অত্যান্ত আনন্দের দিন ‘জাতির পিতার জন্মদিন’। তার জন্ম হয়েছিল বলেই আমরা পেয়েছি স্বাধীনতা এবং স্বাধীন বাংলাদেশ। তিনি বঙ্গবন্ধুর জন্য এবং তার পরিবারের নিহত সকল সদস্যদের জন্য দোয়া করতে বলেন এবং তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর পাশে থেকে দেশের উন্নয়নে অবদান রাখার জন্য অনুরোধ করেন। তিনি ছাত্র-ছাত্রীদের বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনি, কারাগারের রোজানামাজসহ বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বই বেশি বেশি করে পড়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ক্যাপ্টেন এম. মোয়াজ্জেম হোসেন, প্রফেসর ড. মাহমুদুল হাছান, ডিন, ফ্যাকাল্টি অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্স, এফআইইউ, প্রফেসর ড. অসিম সরকার, সাংস্কৃতিক বিভাগ, ঢাবি, জনাব মামুন উল মতিন, ডেপুটি রেজিস্ট্রার, এফআইইউ, জনাব সালেহীন ফেরদৌস কাদের, সহকারী অধ্যাপক, ইই্ই বিভাগ, এফআইইউ, জনাব মোঃ আরিফুজ্জামান, প্রভাষক, গনিত বিভাগ, এফআইইউ, ইয়াসির আক্তার, ছাত্র, ইংরেজি বিভাগ, এফআইইউ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডে সম্মানিত সদস্য, সিন্ডিকেট সদস্য, একাডেমিক কাউন্সিল সদস্য, অধ্যাপক, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত