চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ২২:৩৪

বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে ও যথাযোগ্য মর্যাদায় চাঁপাইনবাবগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। একই সাথে সরকারী নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে জাতির পিতার জন্মশতবার্ষিকীর ১০ দিনব্যাপী (১৭-২৬ মার্চ) অনুষ্ঠানমালা।

বুধবার (১৭ মার্চ) দিবসের কর্মসূচীর মধ্যে ছিল তোপধ্বনি, পতাকা উত্তোলন, শোভাযাত্রা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন, শিশু সমাবেশ, কেক কাটা, আলোচনা সভা, কারাগার, হাসপাতাল, এতিমখানা ও শিশু পরিবারে মিষ্টি ও উন্নত খাবার পরিবেশন, দোয়া, আলোকসজ্জা, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর উপর তথ্য ও চলচিত্র প্রদর্শণ, খেলাধুলো, দিবসটি উপলক্ষে আয়োজিত শিশুদের বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, পরিচ্ছতা অভিযান, বঙ্গবন্ধুর জীবনী প্রচার, রক্তদান কর্মসূচী, আতশবাজি ইত্যাদি।

বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক, পেশাজীবী ও রাজনৈতিক সংগঠন এ সকল অনুষ্ঠান আয়োজন করে।

দিবসের মূল কর্মসূচী সরকারী কলেজ মোড়ে বঙ্গবন্ধু মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, চাঁপাইনবাবগঞ্জস্থ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির-উজ-জামান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব, সিভিল সার্জন জাহিদ নজরুল চৌধুরী, জেলা আ'লীগ সম্পাদক ও সদর আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন, নবাবগঞ্জ সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, চাঁপাইনবাবগঞ্জ সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল ইসলাম সরকারসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধি ও সর্বসাধারণ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত