মিথ্যা মামলাবাজের নামেই এবার প্রতারণার মামলা

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ১৯:৩০

অন্যের হয়ে ভাড়ায় প্রতিপক্ষের নামে মামলা করাই হচ্ছে তার মূল পেশা। প্রতারক হিসেবে নিজের পরিচয়তেও আছে ভিন্নতা। প্রভাব বিস্তারে নিজেকে পরিচয় দেন কখনও সাংবাদিক, কখনও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা, কখনও নিজেকে পরিচয় দেন এমপি-মন্ত্রীর কাছের লোক হিসেবে। এমনকি রয়েছে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের মিথ্যা ছবিও, যার দ্বারা সহজেই বিশ্বাস অর্জন করে নিতে পারেন ভুক্তভুগীদের।

চাঁদপুরের শাহরাস্তী থানার বাসিন্দা আজিজুল হক পাটোয়ারী (৪৮)। মিথ্যা পরিচয়ে হাতিয়ে নিয়েছে বেশ কয়েকজনের থেকে লক্ষাধিক টাকা। পরবর্তীতে ভুক্তভোগীদের দেখান মামলার হুমকি, এমনকি করেন মামলাও। আদালত ও থানায় তার করা মিথ্যা মামলার সংখ্যা শতাধিক।

এমনই বিপদজনক এক প্রতারককে আটক করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) খিলগাঁও জোনাল টিম। মঙ্গলবার (১৬ মার্চ) দিবাগত রাত ১১টায় রাজধানীর মতিঝিলের আরামবাগ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চাঁদপুরের মনোয়ারা বেগমের প্রতারণা ও হয়রানির মামলায় তদন্তে নামে ডিবি পুলিশ। সেই সূত্রেই এমন প্রতারককে আটক করা হয়।

মামলার এজহার থেকে জানা যায়, ৫০ লাখ টাকা উদ্ধারের কথা বলে ভুক্তভোগী মনোয়ারা বেগমের কাছ থেকে প্রতারক আজিজুল বিভিন্ন সময়ে ৫/১০ হাজার টাকা নেয় এবং সবশেষ ৫ লক্ষ টাকা হাতিয়ে নেয়। টাকা নেয়ার পরবর্তীতে প্রতারক আজিজুল ভুক্তভোগী মনোয়ারা বেগমের নামে ৫টি মিথ্যা মামলাও করেন। যেখান থেকে ভুক্তভোগী পরবর্তীতে নির্দোষ সাব্যস্ত হয়।

ডিবির অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) শাহীদুর রহমান রিপন জানান, অভিনব এই প্রতারকের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা করেছেন ভুক্তভোগী এক নারী। সে মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার পুরো চক্রটিকে আইনের আওতায় আনতে কাজ করছি আমরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত