নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম আকাশ ছুঁয়েছে: সৈয়দ লিটু

প্রকাশ : ১৬ মার্চ ২০২১, ১৯:১৩

সাহস ডেস্ক

চালের দাম আকাশ ছুঁয়েছে। ভোজ্য তেলের দাম বাড়ছে স্রোতের বেগে। নিম্ন‌বিত্ত আর মধ্য‌বিত্তের অসহায়ত্ব শাসকগোষ্টির নিকট হয়ত বিনোদন বলে মন্তব্য করেছেন গণ রাজনৈতিক জোট-গর্জো সভাপ্রধান সৈয়দ মঈনুজ্জামান লিটু।

মঙ্গলবার (১৬ মার্চ) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনার চারপাশের মন্ত্রী-আমলারা এখন এতটাই ধনবান যে প্র‌তি কে‌জি চালের দাম ৭০/৮০ টাকা, খাবার তেলের দাম প্র‌তি কে‌জি ১৪০/১৫০ টাকা সহ দ্রব্যমুল্য আকাশ ছোঁয়া হ‌লেও তাদের কাছে এসব খুবই সামান্য ব্যাপার ব‌লে ম‌নে হয়। অথচ তা‌দের বাই‌রে এদে‌শের ৭০ শতাংশ মানুষের না‌ভিশ্বাস চলছে, জীবন নি‌য়ে ব‌ড়োই ক্লান্ত হ‌য়ে প‌ড়ে‌ছে সবা।

তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে তোষা‌মো‌দের ঘোর কা‌টি‌য়ে জনগণের দিকে একটু ফি‌রে তাকানোর আহ্বান জানিয়ে বলেন, সাধার‌ণের প্র‌তিবাদ হয়ত এখা‌নে স্পর্ধা, তাই নিয়ন্ত্র‌ণের জন্য আছে নিয়ন্ত্রণ আইন। কিন্তু যা‌দের ব্যর্থতার জন্য এই অসহনীয় মুল্যবৃ‌দ্ধি সেইসব মন্ত্রী আর যা‌দের অর্থ‌লিস্পায় এই নির্মম সি‌ন্ডি‌কেট, তা‌দের‌কে নিয়ন্ত্র‌ণের জন্য সাধার‌ণের কা‌ছে আছে কি শুধুই গু‌মোট ক্ষোভ? ত‌বে ক‌বে হ‌বে সেই ক্ষো‌ভের বিচ্ছুরণ? জা‌গো বা‌হে, পদদ‌লিত ক‌রো সি‌ন্ডি‌কেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত