আলেকজান্ডার বাজারে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

প্রকাশ : ১৪ মার্চ ২০২১, ১৪:৫১

রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে আগুন

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার আলেকজান্ডার বাজারে আগুন লেগে প্রায় ৭৫ দোকান পুড়ে গেছে। ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

রবিবার (১৪ মার্চ) ভোর ৫টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস কর্মীরা। আগুনে ক্ষয়ক্ষতির সঠিক পরিমান তাৎক্ষণিকভাবে জানা যায়নি। দোকানঘরগুলো কাঠ ও টিনের হওয়ায় মুহূর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে।

রামগতি ফায়ার স্টেশনের ইনচার্জ (ভারপ্রাপ্ত) খোকন মজুমদার জানান, আমরা ও জেলা থেকে আরও দুটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে স্থানীয় জনগণের সহায়তায় প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুনে ক্ষয়ক্ষতির সঠিক পরিমান তদন্ত সাপেক্ষে বলা যাবে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, আমাদের বাজারের দোকানগুলো পুড়ে যাওয়ায় ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীই বিভিন্ন ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা করছেন। সরকার যদি ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীকে সহযোগিতা না করে, তা হলে তাদের পথে বসতে হবে।

রামগতির উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবদুল মোমিন বলেন, আগুন লাগার ঘটনা শুনেই ভোরে ঘটনাস্থলে ছুটে যাই। তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্তদের তালিকা সংগ্রহ করা হয়েছে। আগুনে পৌরসভার প্রায় ৫০টি টলসেড দোকানঘরও পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের মাঝে খুব দ্রুত টিন, চাল এবং নগদ অর্থ সহায়তা প্রদান করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত