x

এইমাত্র

  •  ১৭-২৩ মে ‘লকডাউন’, প্রজ্ঞাপন জারি

বার্নিকাটের গাড়িবহরে হামলা, ছাত্রলীগ নেতাসহ ৯ জনের বিরুদ্ধে চার্জশিট

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ০২:২৩

সাহস ডেস্ক

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িবহরে হামলার ঘটনায় করা মামলায় মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমি তানহা এবং সেক্রেটারি নাইমুল হাসান রাসেলসহ নয় জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ-ডিবি।

শুক্রবার (৫ মার্চ) মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক আব্দুর রউফ এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযুক্ত অন্যরা হলো– ফিরোজ মাহমুদ, মীর আমজাদ হোসেন, শহিদুল আলম খান, সাজু ইসলাম, রাজীবুল ইসলাম, সিয়াম ও অলি আহমেদ। আমজাদ মোহাম্মদপুর থানা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক। বাকিরা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা চার্জশিটে উল্লেখ্য করেন, সরকারবিরোধী ষড়যন্ত্র হওয়ার সন্দেহের জের ধরে সেদিন স্থানীয় ছাত্রলীগের নেতা নাইমুল হাসানের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের একটি দল ইটপাটকেল নিক্ষেপ করে। মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি ধাওয়া করলে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের বাসায় ইটপাটকেল নিক্ষেপ করা হয়, বাড়ির জানালার কাচ ভাঙচুর করা হয়। বদিউল আলম মজুমদার, তার স্ত্রী ও সন্তানকে প্রাণনাশের হুমকি দেয়া হয়।

মামলার তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, অভিযোগপত্রভুক্ত আসামিরা এখনও কেউ গ্রেপ্তার হননি। অভিযোগপত্রে তাদের সবাইকে পলাতক আসামি হিসেবে উল্লেখ করা হয়েছে।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি প্রকাশ্যেই তাদের নিত্যদিনের কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত