দিনাজপুরে আইনজীবীদের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৭

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ০৩:৩০

সাহস ডেস্ক

দিনাজপুর জেলা আইনজীবী সমিতির বর্তমান ও সাবেক কমিটির দুই গ্রুপের সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সদস্য সারওয়ার আহমেদ বাবু, রাজিউর রহমান, হাবিবুল্লাহসহ সাত জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে সারওয়ার আহমেদ বাবু ও হাবিবুল্লাহকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, সকাল ১১টার দিকে দিনাজপুর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কার্যালয়ে আসলে সমিতির আগের কমিটির নেতাদের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এরপর দুই গ্রুপের সংঘর্ষের বাঁধে এবং দফায় দফায় সংঘর্ষ চলতে থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বিকাল ৪টার দিকে।

আইনজীবী পারভেজ হোসেন বলেন, গঠনতন্ত্র অনুযায়ী প্রতি বছর চৈত্র মাসের প্রথম শনিবার আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। পহেলা বৈশাখ থেকে নতুন কমিটির কার্যক্রম শুরু হয়। তবে গত বছরের সেপ্টেম্বরে জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তাই বর্তমান কমিটির মেয়াদ এক বছর বাড়ানো ও সাবেক কমিটির ছয় কোটি টাকার দুর্নীতিসহ নয়টি এজেন্ডা নিয়ে আজ জেলা আইনজীবী সমিতির সাধারণ সভা হয়। কিন্তু সাবেক কমিটির নেতারা সাধারণ সভায় এসে বাধা দেন। এতে সংঘর্ষ বেঁধে যায়।

জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক তহিদুল ইসলাম বলেন, গত বছর করোনার কারণে নির্বাচন পাঁচ মাস পিছিয়ে গত সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়। বর্তমান কমিটি তাদের মেয়াদ বাড়ানোর কোনো এখতিয়ার রাখে না। এর প্রতিবাদ করতে গেলে সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত