বাংলাদেশের প্রচার মাধ্যম প্রাণবন্ত, স্বাধীন, সোচ্চার: দোরাইস্বামী

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ০২:২৬

সাহস ডেস্ক

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী আজ বলেছেন, বাংলাদেশের গণমাধ্যম প্রাণবন্ত, স্বাধীন, বৈচিত্রপূর্ণ এবং অত্যন্ত সোচ্চার। রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে (জেপিসি) সংস্কারকৃত মিডিয়া সেন্টারের উদ্বোধনকালে তিনি মন্তব্য করেন, বাংলাদেশের গণমাধ্যম অনেক অর্থেই আমাদের (ভারত) গুরুত্বপূর্ণ অংশীদার।

হাই কমিশনার বলেন, নয়াদিল্লি ভারত ও বাংলাদেশের মধ্যে সর্বোত্তম বোঝাপড়া নিশ্চিত করার উপর জোর দেয়। দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব প্রতিষ্ঠিত হয় ১৯৭১ সালে এবং দুই দেশের মধ্যে অংশীদারিত্ব এগিয়ে যাচ্ছে। এক্ষেত্রে বাংলাদেশের গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ভারত সবসময় বাংলাদেশের গণমাধ্যমের প্রতি মনোযোগ দেয়।

জেপিসি এমন একটি স্থান যা বাংলাদেশের চেতনা ধারণ করে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও সংগ্রামের ইতিহাসকে ভারত মূল্যায়ন এবং শ্রদ্ধা করে। উল্লেখ্য, ভারতীয় হাই কমিশন জেপিসি’তে মিডিয়া সেন্টারের সুবিধা উন্নীতকরণ ও সম্প্রসারণে সহায়তা করেছে।

জেপিসি’র সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, যুগ্ম সম্পাদক মইনুল আলম ও কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

ইয়াসমিন মিডিয়া সেন্টারের উন্নয়নে ভারতীয় হাই কমিশনের সহায়তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, দুই বন্ধুত্বপূর্ণ দেশের মধ্যে সম্পর্ক সব দিক থেকেই প্রসারিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত