মশাল মিছিল থেকে আটক সাত জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৪:০৯

সাহস ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাবন্দী লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে মশাল মিছিল থেকে আটক সাত জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ সকালে উপপরিদর্শক মো. মিন্টু মিয়া বাদী হয়ে দণ্ডবিধির ১৪৩, ১৪৭, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৩০৭, ৪২৭ ও ১০৯ ধারায় মামলাটি দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, লেখক মুশতাক আহমেদের মৃত্যুকে কেন্দ্র করে গতকাল সন্ধ্যায় মো. তামজিদ হায়দার (২২), নজির আামির চৌধুরী জয় (২৭), এ এস এম তানজিমুর রহমান (২২), মো. আকিব আহম্মেদ (২২), মো. আরাফাত সাদ (২৪), নাফিজা জান্নাত (২৪) ও জয়তী চক্রবর্তীর (২৩) নেতৃত্বে এক থেকে দেড় শ উগ্র দুষ্কৃতিকারী মশাল মিছিল নিয়ে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে রাস্তায় যান চলাচল বন্ধ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে শাহবাগ মোড়ের উদ্দেশে রওনা হয়।

পুলিশ তাদের ফিরে যাওয়ার অনুরোধ জানালে মিছিলকারীরা মশাল দিয়ে হত্যার উদ্দেশ্যে হামলা করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ সদস্য আলামিনের বুলেট প্রুফ জ্যাকেটে আগুন ধরে যায়। এ ছাড়া, পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার, উপপরিদর্শক (এসআই) রোকন উদ্দিন, নিশাত, তোহা ইসলাম, দেলোয়ার, ফরহাদ, হাসানা, শিপন, মো. নুরুজ্জামান, পুষ্প তাজ আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ তিন রাউন্ড গ্যাসশেল নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে সাত জনকে আটক করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের কর্মী রাগীব নাঈম বলেন, আমরা জেনেছি আটককৃত সাত জনের নামে নয়টি ধারায় মামলা দেওয়া হয়েছে। তাদেরকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত