অপমৃত্যু মামলা: মুশতাকের লাশ পরিবারের কাছে হস্তান্তর

প্রকাশ | ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৩৬ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২১, ২২:৪৮

অনলাইন ডেস্ক

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর লেখক মুশতাকের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ময়নাতদন্ত কালে মরদেহে বাহ্যিক কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি বলে জানিয়েছেন হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাফি মোহাইমেন।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. শাফি মোহাইমেন এ তথ্য জানান।

তবে বিস্তারিত ও চূড়ান্ত পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমেই মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। ময়নাতদন্তের পর সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে দুপুর সাড়ে ১২টার দিকে স্বজনদের কাছে তার লাশ হস্তান্তর করা হয়।

শুক্রবার সকালে মুশতাক আহমেদের মরদেহের সুরতহাল করা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) সদর থানার উপপরিদর্শক (এসআই) সৈয়দ বায়েজীদ।

তিনি জানান, মৃত্যুর আগে বা পরে ঘা হয়েছে এমন লালচে-কালো ছোট ছোট দাগ দেখা গেছে তার পিঠে ও ডান বাহুতে। হাসপাতালে আনার সময় বা গাড়িতে ওঠানোর সময়ও এ দাগ হয়ে থাকতে পারে। বিস্তারিত জানার জন্য ময়নাতদন্ত প্রতিবেদন পেতে হবে। প্রতিবেদন পেলে বলা যাবে কী হয়েছিল।

বায়েজীদ জানান, কারাগারের পক্ষ থেকে মুশতাক আহমেদের মৃত্যুর ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

হাসপাতাল মর্গে মরদেহের জন্য অপেক্ষমাণ লেখক মোস্তাক আহমেদের ভাই ডা. নাফিছুর রহমান বলেন, তার মরদেহ আমি নিজে দেখেছি। তেমন কোনো সমস্যা আমার চোখে পড়েনি। ময়নাতদন্ত হয়েছে। প্রতিবেদন ছাড়া আমি এ ব্যাপারে কী বলব?

তিনি জানান, শুক্রবার বাদ মাগরিব লালমাটিয়া সি ব্লকের মিনার মসজিদে মুশতাক আহমেদের জানাজা হওয়ার সম্ভাবনা রয়েছে। মরদেহ দাফন করা হবে আজিমপুর কবরস্থানে।

উল্লেখ্য, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হয়ে গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মারা যান লেখক মুশতাক আহমেদ।