তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৮

সাহস ডেস্ক

লেখক মুশতাক আহমেদের মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ী যা প্রয়োজন তা করা হবে। সব মৃত্যুর অ্যাগেনস্টে তদন্ত হয়। অস্বাভাবিক মৃত্যু বলুন বা স্বাভাবিক মৃত্যুই বলুন— নানা প্রশ্ন আসে।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামে নবনির্মিত পুলিশ সুপারের ভবন উদ্বোধনের পর সংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ময়নাতদন্তের পর আমরা সঠিকভাবে বলতে পারব কেন এই মৃত্যু হয়েছে। আমাদের তদন্ত কমিটি যেটা বলবে সেই অনুযায়ী যা প্রয়োজন আমরা করব।

তিনি বলেন, মুশতাক আহমেদ আগেও দুই-একবার তার লেখনীতে আইনশৃঙ্খলা ভঙ্গ কিংবা অন্যের বিশ্বাসের প্রতি আঘাত করেছিলেন। সে জন্যে অনেকেই মামলা করেছিলেন। সম্প্রতি ২০২০ সালে যে মামলাটি হয়েছিল সেই মামলায় তিনি কাশিমপুর জেলখানায় অন্তরীণ ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমরা আইজি প্রিজন থেকে সংবাদ পেয়েছি, তিনি হঠাৎ করে অসুস্থ বোধ করলে আমাদের কারাগারের হাসপাতালে সেবা পান। তারপর তার অবস্থা খারাপ হলে তাকে গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে ৯ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত চট্টগ্রাম জেলা পুলিশ সুপার অফিসের ভবন উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। নগরের ষোলশহর ২ নম্বর গেট মোড়ে বেলা সাড়ে ১১টার দিকে ফিতা কেটে ভবনটি উদ্বোধন করেন তিনি।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র রেজাউল করিম, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, এ. বি. এম ফজলে করিম, মোসলেম উদ্দিন চৌধুরী, আবু রেজা নদভী, চট্টগ্রাম রেঞ্জ পুলিশের আনোয়ার হোসেন ও সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর প্রমুখ।

প্রসঙ্গত, চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়টি জনাজীর্ণ ও পুরাতন হওয়ায় ২০১৭ সালে গণপূর্ত বিভাগ-২ এর অধীনে নতুন ভবন নির্মাণকাজ শুরু হয়। সাময়িক সময়ের জন্য পুলিশি কার্যক্রম চলে হালিশহর ছোটপুলের জেলা পুলিশ লাইন্সে। এখন থেকে নগরের ২ নম্বর গেটে নতুন এ ভবন উদ্বোধনের মধ্য দিয়ে আবারও জেলা পুলিশের কার্যক্রম শুরু হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত