বগুড়ায় বাসের ধাক্কায় সিএনজি চালকসহ চার জন নিহত

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩:৪৫

সাহস ডেস্ক

বগুড়ায় বাসের ধাক্কায় সিএনজি অটোরিকশার চালকসহ চার জন নিহত হয়েছেন। ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ নিহতদের উদ্ধার করেছেন। এ সময় অন্তত আধা ঘণ্টা যান চলাচল ব্যাহত হয়।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৬টার দিকে উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের মাঝিড়া এলাকায় এমপি চেকপোস্টের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের দুই জন হলেন- বগুড়ার শাজাহানপুর উপজেলার ডেমাজানি গ্রামের ক্ষিতিশ চন্দ্র দাসের ছেলে কালী দাস (৭২) ও ধুনট উপজেলার আনারপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে শাহ্ জামাল (৩৪)। নিহত সিএনজি চালক ও অপর যাত্রীর পরিচয় পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, যাত্রীবাহী অটোরিকশাটি শেরপুর উপজেলা থেকে বগুড়া শহরের দিকে যাচ্ছিল। পথে এমপি চেকপোস্টের সামনে শাওন পরিবহনের একটি বাস অটোরিকশাটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান অটোরিকশার তিন যাত্রী। এসময় আরও এক যাত্রী আহত হন। আহত যাত্রীকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয়রা অভিযোগ করেন, সরকার ও আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বগুড়ায় দুটি মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ হয়নি। দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর অসাধু সদস্যরা আর্থিক সুবিধা নিয়ে এসব অবৈধ যান চলাচলে সহযোগিতা করেন। গ্যাস তোলার অজুহাতে থ্রি-হুইলারগুলো দিনরাত মহাসড়কে দাপিয়ে বেড়ায়। এতে মাঝে মধ্যেই দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে।

অভিযোগ প্রসঙ্গে হাইওয়ে পুলিশ শেরপুর ক্যাম্পের ইন্সপেক্টর বানিউল আনাম জানান, সকাল ৮টা পর্যন্ত গ্যাস তোলার অনুমতি থাকলেও থ্রি-হুইলারগুলো নির্দেশ অমান্য করে সারাদিনই মহাসড়কে চলাচল করে থাকে। প্রায় প্রতিদিন ১৫-২০টাসহ গত মাসে ৩৫০টি থ্রি-হুইলার জব্দ করা হয়েছিল। মালিকরা জরিমানা দিয়ে আবারও মহাসড়কে যাত্রী বহন করে থাকে।

বগুড়ার শাহাজানপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিজানুর রহমান বলেন, বাসের চালক-হেলপার পালিয়ে গেছেন। বাসটি হাইওয়ে পুলিশ জব্দ করেছে।

শেরপুর হাইওয়ে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হামিদ বলেন, দুর্ঘটনার পরে রাস্তায় কিছুটা যানজট সৃষ্টি হয়েছিল। দুর্ঘটনা কবলিত অটোরিকশা ও বাস জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত