x

এইমাত্র

  •  লন্ড‌নে নিজ বাসা থেকে অর্থমন্ত্রীর জামাতার মরদেহ উদ্ধার
  •  নুরের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে শাহবাগ থানায় মামলা
  •  হাসপাতালে ভর্তি করোনা রোগীরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর
  •  জ্বর আসেনি, ভালো আছেন খালেদা জিয়া: চিকিৎসক
  •  লকডাউনের মেয়াদ আরও ৭ দিন বাড়তে পারে

ঢাকা-সিলেট মহাসড়কে এনা-লন্ডন এক্সপ্রেস সংঘর্ষে ৭ জন নিহত

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

সাহস ডেস্ক

সিলেটের দক্ষিণ সুরমার রশিদপুর সেতুর কাছে সিলেট-ঢাকা মহাসড়কে লন্ডন এক্সপ্রেস ও এনা পরিবহনের দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত সাত জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে দুর্ঘটনা ঘটে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে দক্ষিণ সুরমা থানা পুলিশ জানিয়েছে।

ঘটনার পর ফায়ার সার্ভিস ও দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

নিহতদের মধ্যে রয়েছেন এনা পরিবহনের বাসচালক শেরপুর এলাকার মঞ্জু মিয়া (৩৮), বাসের কনডাকটর জগন্নাথপুরের সালমান আহমদ (৩০), বাসের হেলপার মৌলভীবাজারের শেরপুরের জাহাঙ্গীর আলম (৩২)।

দক্ষিণ সুরমা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, সকাল ৭টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী লন্ডন এক্সপ্রেস ও সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এনা পরিবহনের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই চার জন নিহত হন। এছাড়া হাসপাতালে নেয়ার পর আরও তিন জন মারা যান বলে শুনেছি।

নিহতদের মধ্যে পরে আরও যাদের পরিচয় পাওয়া গেছে- ব্রাহ্মণবাড়িয়ার রাজবাড়িয়া কান্দির আলী হায়দারের ছেলে নুরুল আমিন (৫), ঢাকার ওয়ারীর আব্দুল মালেকের ছেলে সাগর (১৯), সিলেটের ওসমানীনগরের ধরখা গ্রামের মঞ্জুর আলীর ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৮), চুয়াডাঙ্গা জেলার আমদ বাড়িয়া গ্রামের ডা. আমজাদ হোসেনের ছেলে ডা. ইমরান খান রুহেল (৩৩)।

ওসমানী মেডিক্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মানিক মিয়া বলেন, হাসপাতালে ইতোমধ্যে সাত জনের মৃতদেহ এসেছে। তারা সবাই এনা পরিবহনের। এছাড়াও আহত হয়ে প্রায় ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা যায়, দুর্ঘটনা কবলিত লন্ডন এক্সপ্রেস (ঢাকা মেট্রো-ব ১৫-৩১৭৬) ও সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া এনা পরিবহনের বাসের (ঢাকা মেট্রো ব ১৪-৭৩১১) মধ্যে এ ঘটনাটি ঘটে। ‘লন্ডন এক্সপ্রেসের’ বাসটির কারণেই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছে পুলিশ ও দমকল বাহিনী।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সিলেটের উপ-পরিচালক কোবাদ আলী সরকার বলেন, লন্ডন এক্সপ্রেসের বাসটি রাস্তার ভুল দিকে এসে এনা পরিবহনের বাসটিকে ধাক্কা দেয়। প্রাথমিকভাবে মনে হচ্ছে, লন্ডন এক্সপ্রেসের ভুলেই এতোগুলো প্রাণহানি ঘটেছে। তবে দুর্ঘটনার আসল কারণ পরবর্তীতে তদন্তে জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত