পাপুলের রায়ের কপি আমরা পেয়েছি: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ | ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১১ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২১, ২০:৩১

অনলাইন ডেস্ক

মানব ও অর্থপাচারের দায়ে কুয়েতের আদালতে সাজাপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মাদ শহীদুল ইসলাম পাপুলের রায়ের কপি বাংলাদেশে এসেছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, ৬১ পাতার রায়ের কপি আমরা পেয়েছি। আমরা ইতোমধ্যে সেটি সংসদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছি।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর পূর্বাচল ক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কুয়েত সরকার থেকে আমরা পাপুলের রায়ের কপি পেয়েছি। এটা ৬১ পৃষ্ঠার রায়। এই রায়ের কপি আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জাতীয় সংসদকে দিয়েছি। পাপুলের বিরুদ্ধে এখন কী ব্যবস্থা নেয়া হবে, সেটা পার্লামেন্ট ঠিক করবে।

সংসদ সদস্য পদ থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটি আমাকে বলে লাভ নেই। বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। সংসদের একটি রীতি আছে এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গত ২৮ জানুয়ারি কুয়েতের ফৌজদারি আদালত কাজী শহীদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল (৫৩ কোটি ১৯ লাখ ৬২ হাজার টাকা) জরিমানা করা হয়। কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওথমান পাপুলের সঙ্গে সেদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা মাজেন আল জারাহকেও চার বছরের কারাদণ্ড ও ১৯ লাখ কুয়েতি রিয়াল জরিমানা করেন।