বিএনপির রাজনীতি এখন কম্পাসহীন নাবিকের মতো: ওবায়দুল কাদের

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৩২

সাহস ডেস্ক

বিএনপির মিথ্যাচারই এখন তাদের রাজনীতিকে গ্রাস করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, শেখ হাসিনা সরকার নয়, বিএনপির রাজনীতিই এখন গভীর সমুদ্রে কম্পাসহীন নাবিকের মতো।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সেতুমন্ত্রীর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনমুখী রাজনীতির কারণে বিএনপি আন্দোলনের ইস্যু সংকটে পড়েছে। আন্দোলনের ইস্যু সংকটে পড়ে একবার এই ইস্যু, আরেকবার ওই ইস্যু খুঁজছে বিএনপি। ইস্যু নির্বাচন করতে তারা এক যুগ কাটিয়ে দিয়েছে।

ওবায়দুল কাদের বলেন, একদফা বলুন আর ১১ দফা বলুন, বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে আর জোয়ার আসবে না। তথাকথিত এক দফার আন্দোলনও জনবিচ্ছিন্নতায় মুখ থুবড়ে পড়বে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনমুখী রাজনীতির জন্যই বিএনপি ইস্যু নির্বাচনে ব্যর্থ হয়ে এক যুগ কাটিয়ে দিয়েছে। বিএনপির আন্দোলন সুদূরপরাহত, তাই তাদের আন্দোলন দূর আকাশের নীলিমা, যা দেখা যায় কিন্তু ছোঁয়া যায় না।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা অভিযোগ করেন সরকার নাকি তাদের মাঠে নামতে দিচ্ছে না। আর অভিযোগ করছে তারা বরিশাল বিভাগীয় সমাবেশের মঞ্চ থেকেই। আমরা বলতে চাই সরকার যদি না দিতে চাইতো তাহলে এ সমাবেশ আপনারা করলেন কী করে। তারা সারা দেশে বিক্ষোভ কর্মসূচি পালন করলো। ঢাকা শহরে প্রতিনিয়ত মিটিং-মিছিল করছে। চিরাচরিত মিথ্যাচারের তুবড়ি বাজাচ্ছে। মাঠে নামতে দিচ্ছে না সরকার-এ কথা বলে বেড়াচ্ছে। আসলে অতীতের ব্যর্থতায় সামনের নির্বাচন ও আন্দোলনে ভরাডুবি আঁচ করতে পেরে মিথ্যাচারের ভাঙা রেকর্ড বাজাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত